বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ১০:১৮ অপরাহ্ন

ফিলিস্তিনের গ্রামে গ্রামে ব্যাপক ধ্বংসযজ্ঞ চালাল ইসরায়েল

প্রতিনিধির / ৯২ বার
আপডেট : মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২৩
ফিলিস্তিনের গ্রামে গ্রামে ব্যাপক ধ্বংসযজ্ঞ চালাল ইসরায়েল
ফিলিস্তিনের গ্রামে গ্রামে ব্যাপক ধ্বংসযজ্ঞ চালাল ইসরায়েল

ফিলিস্তিনের পশ্চিম তীরের নাবলুসে ব্যাপক ধ্বংসযজ্ঞ চালিয়েছে অবৈধ বসতিস্থাপনকারী ইসরায়েলিরা। অগ্নিসংযোগসহ অন্তত ৩০০ আক্রমণ চালিয়েছে অবৈধ বসবাসকারী ইসরায়েলিরা। এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম আলজাজিরা।

ফিলিস্তিনের রেড ক্রিসেন্ট বলছে, এই সহিংসতায় নাবলুসের দক্ষিণ এলাকার হুওয়ারা, জাতারাম বুরিন ও আসিরা আল-কিবলিয়া গ্রামের অন্তত ৩৯০ ফিলিস্তিনি আহত হয়েছেন। আহতদের মধ্যে অধিকাংশই ইসরায়েলি সেনাবাহিনীর ছোড়া কাঁদানে গ্যাস এবং অবৈধ বাসিন্দাদের দেওয়া ব্যাপক আগুনের ধোঁয়া শ্বাসের সঙ্গে ঢুকে আহত হন।নাবলুসের দক্ষিণ দিকের গ্রাম জাতরাতে গত রোববার সামিহ আল-আকতাস নামের ৩৭ বছর বয়সী এক ব্যক্তির পেটে গুলি ছোড়ে ইসরায়েলিরা। ওই গুলিতে আহত হয়ে পরেরদিন মারা যান তিনি। ইসরায়েলিদের হাতে প্রাণ হারানো সামিহ মাত্র ৫ দিন আগে তুরস্ক থেকে ফিরেছিলেন। ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের সহায়তায় তুরস্কে গিয়েছিলেন তিনি।

এদিকে এমন উত্তেজনাকর পরিস্থিতি চলার মধ্যেই সোমবার আরেক ইসরায়েলি-আমেরিকানকে গুলি করে হত্যা করেছেন এক ফিলিস্তিনি। মোটরসাইকেল চালিয়ে যাওয়ার সময় এক বন্দুকধারী তাকে লক্ষ্য করে গুলি ছুড়লে ঘটনাস্থলেই নিহত হন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ