শনিবার, ২৫ মে ২০২৪, ১০:৪২ অপরাহ্ন

পিএসজির হয়ে সর্বোচ্চ গোল রেকর্ড গড়লেন এমবাপ্পে

প্রতিনিধির / ৭৩ বার
আপডেট : রবিবার, ৫ মার্চ, ২০২৩
পিএসজির হয়ে সর্বোচ্চ গোল রেকর্ড গড়লেন এমবাপ্পে
পিএসজির হয়ে সর্বোচ্চ গোল রেকর্ড গড়লেন এমবাপ্পে

ঘরের মাঠে শনিবার (০৪ মার্চ) দিবাগত রাতে লিগ ওয়ানের ম্যাচে ৪-২ গোলে জিতেছেন মেসিরা। সেই সঙ্গে কিলিয়ান এমবাপ্পে করলেন নতুন কীর্তিও। কারণ নঁতের বিপক্ষে রোমাঞ্চকর জয়ের ম্যাচে যে পিএসজির হয়ে সর্বোচ্চ গোল রেকর্ড গড়লেন ফরাসি এই ফরোয়ার্ড।

মেসি দলকে এগিয়ে নেওয়ার পর গাউয়েন হাজামের আত্মঘাতী গোলে দ্বিগুণ হয় ব্যবধান। প্রথমার্ধেই দুই গোল শোধ করে ফেলে নঁত। দ্বিতীয়ার্ধে দানিলো পেরেরার গোলে অবদান রাখার পর যোগ করা সময়ে নিজেও ঠিকানা খুঁজে নেন এমবাপ্পে।চলতি মৌসুমে আগে থেকেই লিগ ওয়ানে সর্বোচ্চ গোলদাতা তিনি। ২২ ম্যাচে করেছেন ১৮ গোল। পিএসজির জার্সিতে সব প্রতিযোগিতা মিলিয়ে এটি তার ২০১তম গোল। ২০০ গোল নিয়ে এত দিন চূড়ায় ছিলেন এডিনসন কাভানি।

পিএসজির হয়ে সাত বছরে ৩০১ ম্যাচ খেলে ২০০ গোল করেছিলেন কাভানি। অন্যদিকে ২০১ গোল করতে এমবাপ্পের লেগেছে ২৪৭ ম্যাচ। ২০১৮ সাল থেকে ফরাসি জায়ান্টদের হয়ে খেলছেন এমবাপ্পে।পিএসজির জার্সিতে সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় প্রথমে এমবাপ্পে, এরপর কাভানি। তিনে রয়েছেন জ্লাতান ইব্রাহিমোভিচ। ১৮০ ম্যাচে ১৫৬ গোল তাঁর। ব্রাজিলীয় তারকা নেইমার রয়েছেন এর পরই। পিএসজির হয়ে ১৭৩ ম্যাচে ১১৮ গোল করেছেন নেইমার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ