বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ১১:২৮ অপরাহ্ন

স্প্যাম কল ঠেকাতে ফিচার আনছে হোয়াটসঅ্যাপ

প্রতিনিধির / ২০১ বার
আপডেট : মঙ্গলবার, ৭ মার্চ, ২০২৩
স্প্যাম কল ঠেকাতে ফিচার আনছে হোয়াটসঅ্যাপ
স্প্যাম কল ঠেকাতে ফিচার আনছে হোয়াটসঅ্যাপ

স্প্যাম কলে বিরক্ত হন না এমন মানুষ কমই আছেন। হয়তো কোনো জরুরি মিটিং বা অন্য কাজে আছেন, এরই মধ্যে পড়িমরি করে কল ধরলেন দেখা গেলো সেটা স্প্যাম কল। বিরক্ত তো হবেন সঙ্গে মিটিং ছেড়ে গিয়ে ঝামেলাও পোহাতে হয় অনেক সময়। তবে এবার এই সমস্যার সমাধান আনছে হোয়াটসঅ্যাপ।

বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। একের পর এক আপডেট নিয়ে আসছে সংস্থাটি। এবার স্প্যাম কলের লাগাম টানতে চলেছে হোয়াটসঅ্যাপ। এর নতুন ফিচারে স্প্যাম এবং অবাঞ্ছিত কলটি ফোনে ‘সাইলেন্স’ মোডে ঢুকবে। আপনি সেই কলটি পরে নোটিফিকেশনে দেখতে পাবেন। ফিচারটির নাম রাখা হয়েছে ‘সাইলেন্স আননোন কলারস’।বর্তমানে বিটা ভার্সনে চলছে এই ফিচার পরীক্ষা। আপনি যদি হোয়াটসঅ্যাপের বিটা ব্যবহারকারী হন তবে আপনি এই ফিচারটি ব্যবহার করে দেখতে পারেন। হোয়াটসঅ্যাপের এই আসন্ন ফিচারটির একটি স্ক্রিনশটও সামনে এসেছে। নতুন আপডেটের পরে, অবাঞ্ছিত কলগুলোকে সাইলেন্স করতে সেটিংস মেনুতে একটি অপশন থাকবে।

নতুন ফিচারটি আপনার ফোনে সেভ নয় এমন নম্বরগুলো থেকে আসা কলগুলোকে সাইলেন্স করবে। এই ফিচারটি স্প্যাম কল প্রতিরোধে খুব সহায়ক হতে পারে। ফলে এবার অবাঞ্ছিত কল ফোনে ঢুকলেও, তা আপনাকে বিরক্ত করবে না। নতুন ফিচারটি আসার পরে হোয়াটসঅ্যাপে একটি নতুন ট্যাব দেওয়া হবে।এছাড়াও প্রতিনিয়ত আপডেট ফিচার আসছে হোয়াটসঅ্যাপে। এরই মধ্যে আরও একটি নতুন প্রাইভেসি ফিচার নিয়ে পরীক্ষা করছে প্ল্যাটফর্মটি। নতুন ফিচারটি চালু হওয়ার পরে, ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপে আরও ভালো প্রাইভেসি পাবেন। নতুন ফিচারটি হোয়াটসঅ্যাপ আইওএস অ্যাপে পরীক্ষা করা হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ