শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:২১ পূর্বাহ্ন

৫-৭ দিন পর স্বাভাবিক হবে সাজেক রুট

প্রতিনিধির / ৬৬ বার
আপডেট : বুধবার, ৮ মার্চ, ২০২৩
৫-৭ দিন পর স্বাভাবিক হবে সাজেক রুট
৫-৭ দিন পর স্বাভাবিক হবে সাজেক রুট

খাগড়াছড়ির দীঘিনালায় মাইনী নদীতে বেইলি ব্রিজ ভেঙে পড়ায় জনদুর্ভোগ বেড়েছে। বিকল্প সড়কে হালকা যানবাহন চলাচল করতে পারলেও পণ্যবাহী ভারী যানবাহন ও বাস চলাচল বন্ধ রয়েছে।

বুধবার (৮ মার্চ) একটি সূত্রে জানা গেছে, সেনাবাহিনী ও সড়ক জনপদ বিভাগ ব্রিজটির সংস্কার কাজ শুরু করলেও সেটি স্বাভাবিক হতে ৫ থেকে ৭দিন সময় লাগবে।মঙ্গলবার (৭ মার্চ) খাগড়াছড়ির দীঘিনালায় পাথর বোঝাই একটি ট্রাকসহ ভেঙে পড়ে মাইনী বেইলি ব্রিজটি। মূলত ব্রিজটির ধারণ ক্ষমতার চেয়ে বেশি মালামাল পরিবহন করার কারণে এ দুর্ঘটনা ঘটেছে বলে জানান সংশ্লিষ্টরা। ৫ টন পর্যন্ত পরিবহন করতে পারার কথা থাকলেও পাথর বোঝাই ট্রাকটিতে ১২ থেকে ১৫ টন মালামাল ছিল।

ব্রিজ ভেঙে পড়ায় দীঘিনালা-সাজেক, দীঘিনালা-বাঘাইছড়ি সড়কে যাতায়াতকারীরা পড়েছেন মহা দুর্ভোগে।স্থানীয়রা জানায়, সেতুটি অনেক পুরনো ও ঝুঁকিপূর্ণ ছিল। খাগড়াছড়িতে এখনো এমন আরও ১০টি ঝুঁকিপূর্ণ বেইলি সেতু রয়েছে। সেনাবাহিনীর ২০ ইসিবি ও সড়ক জনপদ বিভাগ ব্রিজটি সারানোর কাজ করছেন।

সেনাবাহিনীর ২০ ইসিবির প্রকল্প পরিচালক মেজর এইচ এম ইকরামুল হক বলেন, বেইলি ব্রিজটি সংস্কারের জন্য সড়ক ও জনপদ বিভাগসহ আমরা কাজ শুরু করেছি। আমরা চেষ্টা করছি যতদ্রুত সম্ভব ব্রিজের ভাঙা পাটাতন সরিয়ে পুনরায় স্থাপন করে চলাচল স্বাভাবিক করার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ