শুক্রবার, ৩১ মে ২০২৪, ০৩:৩৯ পূর্বাহ্ন

ফুলহ্যামকে হারিয়ে ৫ পয়েন্টের ব্যবধানই ধরে রাখলো আর্সেনাল

প্রতিনিধির / ৫৪ বার
আপডেট : সোমবার, ১৩ মার্চ, ২০২৩
ফুলহ্যামকে হারিয়ে ৫ পয়েন্টের ব্যবধানই ধরে রাখলো আর্সেনাল
ফুলহ্যামকে হারিয়ে ৫ পয়েন্টের ব্যবধানই ধরে রাখলো আর্সেনাল

একদিন আগেই ম্যানসিটির জয়ের ফলে আর্সেনালের সঙ্গে তাদের ব্যবধান নেমে এসেছিলো ২ পয়েন্টের। আর্সেনালের সামনে সুযোগ ছিলো ৫ পয়েন্টের ব্যবধান ধরে রাখার। সে জন্য তাদেরকে হারাতে হতো ফুলহ্যামকে। ক্রাভেন কটেজে গিয়ে আর্সেনাল কী সেই জয়টি পাবে?

সেই প্রশ্নের জবাব দিয়ে দিয়েছে গানাররা। ফুলহ্যামকে ৩-০ গোলের ব্যবধানে হারিয়ে সেই ৫ পয়েন্টের ব্যবধান ধরে রাখলো মাইকেল আর্তেতার শিষ্যরা। দুই ব্রাজিলিয়ান গ্যাব্রিয়েলের দুই গোল এবং নরওয়েজিয়ান ফুটবলার মার্টিন ওডেগার্ডের গোলে জয় নিয়ে ফিরে এসেছে গানাররা। ব্রাজিলিয়ান দুই গ্যাব্রিয়েল হলেন ডিফেন্ডার গ্যাব্রিয়েল এবং উইঙ্গার গ্যাব্রিয়েল মার্টিনেলি।ফুলহ্যামকে হারানোর পর ২৭ ম্যাচে আর্সেনালের পয়েন্ট দাঁড়িয়েছে ৬৬। ম্যানসিটির পয়েন্ট সমান ২৭ ম্যাচে ৬১। সমান ম্যাচে ফুলহ্যামের পয়েন্ট ৩৯। তাদের অবস্থান ৮ম স্থানে।

সে সঙ্গে দারুণ একটি রেকর্ডও গড়ে ফেলেছে আর্সেনাল। লন্ডন ডার্বিতে টানা ৫টি অ্যাওয়ে ম্যাচে শুধু জয়ই নয়, একটি গোলও হজম করতে হয়নি আর্সেনালকে।লিগে এখনও ১১টি ম্যাচ বাকি আর্সেনালের। শেষ পর্যন্ত ম্যানসিটির সঙ্গে কী এই ব্যবধান ধরে রাখতে পারবে তারা? আগামী সপ্তাহেই ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে ঘরের মাঠে নামার পর ব্যবধানটা আট পয়েন্টে নেয়ার সুযোগ রয়েছে গানারদের।

আর্সেনালের তিন গোলে অ্যাসিস্ট করা লিয়ান্দ্রো ত্রোসার্ড বলেন, ‘আওয়াজটা কেমন শোনা যাচ্ছে? আর মাত্র ১১ ম্যাচ এবং এই ১১টি ম্যাচই আমাদের জন্য ফাইনাল। আমরা ম্যাচ বাই ম্যাচ এগুতে চাই। আবার সবচেয়ে বড় কথা হলো, আমরা নিজেদেরকে ক্লিনশিট (গোল হজম না করা) রাখতে চাই।’ঘরের মাঠে অবশ্য ফুলহ্যাম অনেক বেশি শক্তিশালী। সর্বশেষ সাত ম্যাচের একটিতে হেরেছে তারা। এবার অষ্টম ম্যাচে এসে হারলো দ্বিতীয় ম্যাচে।

ক্রাভেন কটেজে আর্সেনাল অবশ্য জয়ের কাজটা সেরে ফেলেছে প্রথমার্ধেই। ম্যাচের ২১তম মিনিটেই ফুলহ্যামের জালে বল জড়িয়ে দেন গ্যাব্রিয়েল। ছোট বক্সের সামনে থেকে দারুণ এক হেডে গোলটি করেন তিনি।এর ৫ মিনিটের মধ্যেই দ্বিতীয় গোল করে আর্সেনাল। এবার গোল করেন গ্যাব্রিয়েল মার্টিনেলি। লিয়ান্দ্রো ত্রোসার্ডের ক্রস থেকে ভেসে আসা বলে সহজ এক হেডে গোলটি করেন মার্টিনেলি। এ নিয়ে চলতি মৌসুমে ১২তম গোল করেছেন তিনি। ইংলিশ প্রিমিয়ার লিগে তার চেয়ে বেশি গোল করেছেন আর মাত্র চারজন ফুটবলার।

প্রথমার্ধ শেষ হওয়ার ঠিক আগ মুহূর্তে, ৪৫ + ২ মিনিটে তৃতীয় গোল করেন মার্টিন ওডেগার্ড। লিয়ান্দ্রো ত্রোসার্ডের ক্রস থেকে বল পেয়ে দারুণ এক শটে ফুলহ্যামের জালে বল জড়িয়ে দেন ওডেগার্ড।৭৭ মিনিটে মাঠে নামেন ব্রাজিলিয়ান তারকা গ্যাব্রিয়েল হেসুস। গত নভেম্বরে বিশ্বকাপ চলাকালেই ইনজুরিতে পড়েন হেসুস। এরপর তার হাঁটুতে অস্ত্রোপচার করা হয়। দীর্ঘ ইনজুরির পর অবশেষে মাঠে ফিরে আসেন ব্রাজিলিয়ান এই তারকা। ৭৭তম মাঠে নামার পর স্বাগতিক ফুলহ্যামের দর্শকরা পর্যন্ত দাঁড়িয়ে হাততালি দিয়ে তাকে স্বাগত জানান।

হেসুস ৮৫তম মিনিটেই গোল করে ফেলেছিলেন প্রায়। কিন্তু খুব কাছ থেকে তার নেয়া শটটি ফিরিয়ে দেন ফুলহ্যাম গোলরক্ষক বার্নড লেনো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ