বুধবার, ২৯ মে ২০২৪, ০১:৫২ অপরাহ্ন

ভাতিজাসহ তিন শিশুকে পুড়িয়ে হত্যার দায়ে চাচাকে মৃত্যুদণ্ড

প্রতিনিধির / ৬০ বার
আপডেট : বুধবার, ১৫ মার্চ, ২০২৩
ভাতিজাসহ তিন শিশুকে পুড়িয়ে হত্যার দায়ে চাচাকে মৃত্যুদণ্ড
ভাতিজাসহ তিন শিশুকে পুড়িয়ে হত্যার দায়ে চাচাকে মৃত্যুদণ্ড

ঝিনাইদহের শৈলকুপায় ভাতিজাসহ তিন শিশুকে পুড়িয়ে হত্যার দায়ে চাচাকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে তিন লাখ টাকা জরিমানা করা হয়। বুধবার (১৫ মার্চ) দুপুরে ঝিনাইদহের জেলা ও দায়রা জজ মো. নাজিমুদ্দৌলা এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত ইকবাল হোসেন উপজেলার কবিরপুর গ্রামের গোলাম নবীর ছেলে।রাষ্ট্রপক্ষের আইনজীবী ইসমাইল হোসেন জানান, শৈলকুপার কবিরপুর গ্রামের ইকবালের সাথে তার পিতার গোলাম নবীর টাকা সংক্রান্ত লেনদেন নিয়ে বিরোধ হয়। এরই জের ধরে ২০১৬ সালের ৩ জানুয়ারি সন্ধ্যায় আসামী ইকবাল কম্পিইটার ও মোবাইলে কার্টুন দেখানোর কথা বলে নিজের ঘরে ভাতিজা সাফিন (৯), আমিন (৭) ও ১২ বছর বয়সী ভাগ্নে মাহিনকে ঘরে ডেকে নেয়। এরপর তাদের হাতুড়ি দিয়ে পিটিয়ে গুরুতর করে। একপর্যায়ে ঘর আটকে গ্যাসের সিলিন্ডার খুলে আগুন ধরিয়ে দেয়। এতে ঘটনাস্থলেই সাফিন ও আমিন দগ্ধ হয়ে মারা যায়। পরে চিকিৎসাধীন অবস্থায় ভাগ্নে মাহিনও মারা যায়। এ ঘটনায় ২০১৬ সালের ৪ জানুয়ারি সাফিন ও আমিনের বাবা দেলোয়ার হোসেন বাদী হয়ে শৈলকুপা থানায় মামলা করেন।

তিনি জানান, দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে আদালত ওই মামলায় একমাত্র আসামী ইকবালকে মৃত্যুদন্ড ও ৩ লাখ টাকা জরিমানা করে। ঘটনার দিন পুলিশ তাকে আটক করলেও বিচার চলাকালীন সময়ে জামিন নেওয়ার পর থেকে আসামি পলাতক রয়েছেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ