বুধবার, ২২ মে ২০২৪, ০২:৩৪ অপরাহ্ন

চ্যাম্পিয়নস লিগের শেষ আটে রিয়াল মাদ্রিদ

প্রতিনিধির / ৬৪ বার
আপডেট : বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩
চ্যাম্পিয়নস লিগের শেষ আটে রিয়াল মাদ্রিদ
চ্যাম্পিয়নস লিগের শেষ আটে রিয়াল মাদ্রিদ

ভিতটা গড়ে রেখেছিল প্রথম লেগেই, এবার দ্বিতীয় লেগেও জয় নিয়েই চ্যাম্পিয়নস লিগের শেষ আটে পৌঁছে গেছে রিয়াল মাদ্রিদ। দুই লেগ মিলিয়ে লিভারপুলকে ৬-২ গোলে হারিয়েছে স্প্যানিশ ক্লাবটি। সান্তিয়াগো বার্নাবেউয়ে বুধবার রাতে ১-০ ব্যবধানে জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। গোলটি করেন করিম বেনজেমা।

লিভারপুলের মাঠে প্রথম লেগে ৫-২ গোলের জয়ে শেষ আটে এক পা দিয়েই রেখেছিল রিয়াল, এবার নিজেদের ঘরের মাঠে সারল বাকি আনুষ্ঠানিকতা। চ্যাম্পিয়ন্স লিগের সফলতম দলটির এটি ছিল তিন শ’তম ম্যাচ। আশানুরূপ না হলেও জয় দিয়েই উপলক্ষ রাঙাল স্প্যানিশ চ্যাম্পিয়নরা।বার্নাব্যুতে প্রথমার্ধে সমানতালেই লড়েছিল দুদল, ছিল আক্রমণ–প্রতি আক্রমণ। শুধু জালের দেখা পায়নি কোনো দল। গোলশূন্য সমতাতেই বিরতিতে যায় দুদল। অবশ্য ম্যাচের প্রথম গোলের সুযোগ আসে লিভারপুলের সামনেই, মোহাম্মদ সালাহর পাস থেকে নুনেসের শট সহজেই প্রতিহত করেন রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়া।

স্বাগতিকরা প্রথম জোরাল আক্রমণ করে ম্যাচের একাদশ মিনিটে। টনি ক্রুসের দূরপাল্লার শট ঠিকমতো নিয়ন্ত্রনে নিতে পারেননি লিভারপুল গোলরক্ষক অ্যালিসন বেকার। ২ মিনিট পর ফের গোলের সুযোগ পেয়েছিলেন বেনজেমা, তবে বল নিয়ন্ত্রণে নিতে পারেননি তিনি। ২০তম মিনিটে কামাদিঙ্গার শট অ্যালিসনের হাত ছুঁয়ে ক্রসবারে লাগে; ফলে ফের হতাশ হতে হয় রিয়াল সমর্থকদের।

৩৩ তম মিনিটে নুনেসের বাঁকানো শট ঝাঁপিয়ে পড়ে কর্নারের বিনিময়ে ঠেকান কোর্তোয়া। তিন মিনিট পর আবার রিয়ালের ত্রাতা তিনি। এবার কাছের পোস্টে ঠেকান হাকপোর বুলেট গতির শট। ফলে ০-০ ব্যবধানেই বিরতিতে যায় উভয় দল।বিরতির পর শুরু হয় অ্যালিসনের পরীক্ষা, জোড়া সেভ দিয়ে দলকে গোল হজমের হাত থেকে রক্ষা করেন অ্যালিসন। ৬৪তম মিনিটে বল জালে জড়াতে ব্যর্থ হন ভালবারদে আর তার মিনিটচারেক পর ভিনিসিয়াসের বানিয়ে দেয়া বল আকাশে তুলে মারেন বেনজেমা।

তবে সেই ভিনিয়াসের সৌজন্যেই প্রথম ও একমাত্র গোলের দেখা পায় রিয়াল মাদ্রিদ, গোলদাতা করিম বেনজেমা। ম্যাচের ৭৮তম মিনিটে ভিনিসিয়াসের পাস থেকে বল পেয়ে এবার আর জালে জড়াতে ভুল করেননি বেনজেমা। তার এই গোলে ১-০-এ লিড নেয় লস ব্লাঙ্কোসরা। এরপর ছোট ছোট কিছু আক্রমণ হলেও আর গোলমুখ খুলতে পারেনি কোনো দল, ১-০ গোলের জয় নিয়ে শেষ আট নিশ্চিত করে কার্লো আনচেলত্তির দল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ