শনিবার, ২৫ মে ২০২৪, ১১:২৩ অপরাহ্ন

পিটিআইকে নিষিদ্ধ করতে আইনের দিকগুলো খতিয়ে দেখছে পাক-সরকার

প্রতিনিধির / ৬৮ বার
আপডেট : সোমবার, ২০ মার্চ, ২০২৩
পিটিআইকে নিষিদ্ধ করতে আইনের দিকগুলো খতিয়ে দেখছে পাক-সরকার
পিটিআইকে নিষিদ্ধ করতে আইনের দিকগুলো খতিয়ে দেখছে পাক-সরকার

পাকিস্তানে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা করেছে সরকার। মামলায় তার দলেরও অনেককে আসামি করা হয়েছে। এদিকে ইমরান খানের দল পিটিআইকে নিষিদ্ধ করতে আইনের দিকগুলো খতিয়ে দেখছে প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের সরকার।

আদালতে ভাঙচুর, নিরাপত্তা কর্মীদের ওপর হামলা এবং ইসলামাবাদে বিচারিক কমপ্লেক্সের বাইরে অশান্তি সৃষ্টির অভিযোগে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) ১৭ সমর্থকের বিরুদ্ধে সন্ত্রাসবাদের মামলা করেছে পুলিশ। ইসলামাবাদ জুডিশিয়াল কমপ্লেক্সের বাইরে শনিবার যখন সংঘর্ষ শুরু হয়, তখন ইমরান খান তোশাখানা মামলার বহুল প্রতীক্ষিত শুনানিতে অংশ নিতে লাহোর থেকে ইসলামাবাদে পৌঁছান।পিটিআই কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে ২৫ জনেরও বেশি নিরাপত্তা কর্মী আহত হন। পরিস্থিতি বিবেচনায়, অতিরিক্ত জেলা ও দায়রা জজ জাফর ইকবাল ৩০ মার্চ পর্যন্ত আদালতের শুনানি পিছিয়ে দেন।

ইমরান খানের দলকে নিষিদ্ধ করতে চায় শাহবাজ শরিফ সরকার। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ জানিয়েছেন, এ বিষয়ে ইতিমধ্যেই বিশেষজ্ঞদের সঙ্গে সরকার আলোচনা চালাচ্ছে। শনিবারই ইমরান খানের লাহোরের বাসভবনে অভিযান চালিয়ে রাইফেল, বুলেট, পেট্রোল বোমা উদ্ধার করেছে পুলিশ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ