রবিবার, ২৬ মে ২০২৪, ১২:৩৬ পূর্বাহ্ন

ব্রাজিল দল থেকে বাদ পড়লেন রিচার্লিসন আর মার্কুইনহোস

প্রতিনিধির / ৬৩ বার
আপডেট : সোমবার, ২০ মার্চ, ২০২৩
ব্রাজিল দল থেকে বাদ পড়লেন রিচার্লিসন আর মার্কুইনহোস
ব্রাজিল দল থেকে বাদ পড়লেন রিচার্লিসন আর মার্কুইনহোস

বিশ্বকাপের হতাশার পর আগামী ২৫ মার্চ প্রথমবারের মতো মাঠে নামতে যাচ্ছে ব্রাজিল। মরক্কোর বিপক্ষে প্রীতি ম্যাচের জন্য আগেই দল ঘোষণা করেছে কনফেডারেশন অফ ব্রাজিল ফুটবল (সিবিএফ)। ইনজুরির কারণে সেই দলে নাম ছিলো না নেইমারের। এবার ইনজুরি আক্রান্ত হয়ে সেই দল থেকে বাদ পড়লেন টটেনহ্যাম ফরোয়ার্ড রিচার্লিসন ও পিএসজি ডিফেন্ডার মার্কুইনহোস।

রিচার্লিসন আর মার্কুইনহোসের এই ইনজুরির কারনে বিশ্বকাপে বিস্ময় সৃষ্টি করে সেমিফাইনালে খেলা মরক্কোর বিরুদ্ধে টানগিয়ারে অনুষ্ঠিত প্রীতি ম্যাচটিতে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন দলে শীর্ষ সারির কোন ফুটবলারই আর থাকলো না।
শনিবার (১৮ মার্চ) সাউদাম্পটনের সঙ্গে প্রিমিয়ার লিগে টটেনহ্যামের ৩-৩ গোলের ড্রয়ের ম্যাচটিতে ইনজুরিতে পড়ে মাঠ ছাড়তে বাধ্য হন ২৫ বছর বয়সী রিচার্লিসন। সিবিএফ এক বিবৃতিতে জানিয়েছে, ‘জাতীয় দলের চিকিৎসক রদ্রিগো লাসমার রিচার্লিসনের সঙ্গে যোগাযোগ করেছে। টটেনহ্যাম জানিয়েছে প্রীতি ম্যাচে খেলার মত যথেষ্ঠ ফিট অবস্থায় নেই রিচার্লিসন।’

এদিকে, ২৮ বছর বয়সী মারকুইনহোস এখনো পেশির ইনজুরি কাটিয়ে মাঠে ফিরতে পারেননি। সে কারণেই প্রীতি ম্যাচের আগে তার সুস্থ হয়ে ওঠার কোন সম্ভাবনাই নেই।ব্রাজিলের অন্তর্বর্তীকালীন কোচ রামোন মেনজেস রিচার্লিসনের স্থানে সাও পাওলোর ২২ বছর বয়সী ইউরি আলবার্তো ও মার্কুইনহোসের জায়গায় জুভেন্টাসের ২৬ বছর বয়সী ব্রেমারকে দলে ডেকেছেন বলে জানিয়েছে সিবিএফ।

এই প্রথমবারের মত জাতীয় দলে ডাক পেলেন ইউরি আলবার্তো। ব্রেমার অবশ্য ২০২২ কাতার বিশ্বকাপে দলে ছিলেন। অনূর্ধ্ব-২০ দলের কোচ মেনজেসের অধীনে গত মাসে দক্ষিণ আমেরিকান চ্যাম্পিয়নশিপে অপরাজিত শিরোপা জিতেছিল ব্রাজিল। আসন্ন দুটি প্রীতি ম্যাচের জন্য মেনজেস অপেক্ষাকৃত তরুণদের দলে রেখেছেন, এর মধ্যে বিশ্বকাপ দলের রয়েছেন ১০ জন।কাতারে ক্রোয়েশিয়ার কাছে কোয়ার্টার ফাইনালে হারের হতাশায় ডুবেছিলো ব্রাজিল। বিশ্বকাপের সেই হতাশা পার করে ব্রাজিল এই প্রথম মাঠে নামছে আফ্রিকান ও আরব দেশ হিসেবে প্রথমবার বিশ্বকাপের ইতিহাসে সেমিফাইনাল নিশ্চিত করা মরক্কোর বিপক্ষে।

ইতোমধ্যেই গোঁড়ালির অস্ত্রোপচারের কারনে দল থেকে ছিটকে গেছেন ৩১ বছর বয়সী ব্রাজিলের প্রাণভোমরা নেইমার। নেইমারের মাঠে ফেরা নিয়ে এখনো নিশ্চিত করে কিছু বলতে পারেননি চিকিৎসকরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ