বুধবার, ২২ মে ২০২৪, ০৩:২৮ অপরাহ্ন

ক্রিমিয়ায় বিস্ফোরণে রুশ ক্ষেপণাস্ত্র ধ্বংস হয়ে গেছে : ইউক্রেন

প্রতিনিধির / ৬৭ বার
আপডেট : মঙ্গলবার, ২১ মার্চ, ২০২৩
ক্রিমিয়ায় বিস্ফোরণে রুশ ক্ষেপণাস্ত্র ধ্বংস হয়ে গেছে : ইউক্রেন
ক্রিমিয়ায় বিস্ফোরণে রুশ ক্ষেপণাস্ত্র ধ্বংস হয়ে গেছে : ইউক্রেন

ক্রিমিয়ায় বিস্ফোরণের ঘটনা ঘটেছে। রাশিয়ার কার্গো বহরে হওয়া এই বিস্ফোরণে রুশ ক্ষেপণাস্ত্র ধ্বংস হয়ে গেছে বলে জানিয়েছে ইউক্রেন। অন্যদিকে, রুশ কর্মকর্তারা বলছেন, ওই এলাকায় ড্রোনের মাধ্যমে হামলা করা হয়েছে।মঙ্গলবার (২১ মার্চ) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।প্রতিবেদনে বলা হয়, ক্রিমিয়া উপদ্বীপের উত্তরে বিস্ফোরণের ফলে রেলপথে পরিবহন করা রাশিয়ান ক্ষেপণাস্ত্র ধ্বংস হয়ে গেছে বলে ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে।

ইউক্রেনের সামরিক সংস্থা বলেছে, ‘একাধিক রুশ কালিব্র ক্ষেপণাস্ত্র এক বিস্ফোরণে ধ্বংস হয়ে গেছে।’ তবে দেশটি স্পষ্টভাবে বলেনি যে তারা এ হামলার জন্য দায়ী।যদি নিশ্চিত করা হয়, তবে ২০১৪ সাল থেকে সংযুক্ত ক্রিমিয়ায় এটি হবে ইউক্রেনের সেনাবাহিনীর একটি বিরল অভিযান।

ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, এই বিস্ফোরণ রাশিয়ার নিরস্ত্রীকরণের প্রক্রিয়া অব্যাহত রাখবে এবং ক্রিমিয়ার ইউক্রেনীয় উপদ্বীপকে দখলমুক্ত করার জন্য প্রস্তুত করে।কিয়েভ বলেছে, ক্ষেপণাস্ত্রগুলো রাশিয়ার ব্ল্যাক সি নৌবহরে ব্যবহারের উদ্দেশ্য ছিল।

রাশিয়ার নিয়োগ করা প্রশাসক ইহোর ইভিন বলেছেন, ৩৩ বছর বয়সী এক ব্যক্তিকে একটি ড্রোন থেকে আঘাতের পর হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তিনি কোনো সামরিক লক্ষ্যবস্তু ক্ষতিগ্রস্ত হওয়ার কথা উল্লেখ করেননি।স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে আইভিন বলেছেন, বেশ কয়েকটি ভবনে আগুন লেগেছে এবং পাওয়ার গ্রিড ক্ষতিগ্রস্ত হয়েছে।

রাশিয়া সর্বশেষ ২০২২ সালের অক্টোবরে ক্রিমিয়ান বন্দর শহর সেভাস্তোপলে ব্ল্যাক সি ফ্লিটে ড্রোন হামলা চালানোর জন্য ইউক্রেনকে দোষারোপ করেছিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ