শুক্রবার, ৩১ মে ২০২৪, ০৫:০৬ পূর্বাহ্ন

ফুটবলের ইতিহাসে সর্বাধিক ম্যাচ খেলার রেকর্ডটিকে আমি নিতে চাই : রোনালদো

প্রতিনিধির / ৫৯ বার
আপডেট : বৃহস্পতিবার, ২৩ মার্চ, ২০২৩
ফুটবলের ইতিহাসে সর্বাধিক ম্যাচ খেলার রেকর্ডটিকে আমি নিতে চাই : রোনালদো
ফুটবলের ইতিহাসে সর্বাধিক ম্যাচ খেলার রেকর্ডটিকে আমি নিতে চাই : রোনালদো

ফুটবলর ইতিহাসে আরেকটি বিশ্ব রেকর্ড গড়তে চান পর্তুগাল সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। ইউরো ২০২৪ বাছাইপর্বে জাতীয় দলের হয়ে মাঠে নামার আগে সর্বোচ্চ আন্তর্জাতিক ম্যাচ খেলার রেকর্ড নিজের করে নেওয়ার ইচ্ছার কথা জানিয়েছেন এই ফুটবল তারকা।

কাতারে অনুষ্ঠিত বিশ্বকাপে পর্তুগাল স্কোয়াডে থাকলেও শেষ ম্যাচের একাদশে স্থান পাননি রোনালদো। তবে ইউরো বাছাইপর্বের জন্য জাতীয় দলে ফের তাকে অন্তর্ভুক্ত করেছেন পর্তুগাল কোচ রবার্তো মার্টিনেজ।

ইতোমধ্যে ১১৮ গোল করে পুরুষদের আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলের রেকর্ড নিজের করে নিয়েছেন রোনালদো। ইউরোপীয় ফুটবলেও জাতীয় দলের হয়ে ১৯৬টি ম্যাচ খেলে সর্বোচ্চ আন্তর্জাতিক ম্যাচের রেকর্ডটি এখন রোনালদোর দখলে। সেই সঙ্গে বিশ্বের সর্বাধিক আন্তর্জাতিক ম্যাচ খেলার রেকর্ড বইয়ে কুয়েতের বাদের আল-মুতাওয়ার সঙ্গে সহাবস্থানে রয়েছেন পাঁচ বারের এই ব্যালন ডি’অর জয়ী এই ফুটবলার।

বুধবার (২২ মার্চ) রোনালদো সাংবাদিকদের বলেন, ‘রেকর্ড আমার অনুপ্রেরণা। ফুটবলের ইতিহাসে সর্বাধিক ম্যাচ খেলার রেকর্ডটিকে আমি (একক ভাবে) নিজের অধিকারে নিতে চাই। যেটি আমাকে গর্বিত করবে। তবে এখানেই আমি থামতে চাই না। আমি বারবার (জাতীয় দলে) ডাক পেতে চাই।’ ২০০৩ সালে কাজাখস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু করেছিলেন রোনালদো। ইউরো ২০০৪ সাল থেকে পর্তুগালের হয়ে জাতীয় দলে প্রতিনিধিত্ব করেছেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ