শনিবার, ২৫ মে ২০২৪, ১১:৩৮ অপরাহ্ন

রাশিয়ার প্রতিটি হামলার জবাব দেবে ইউক্রেন: জেলেনস্কি

প্রতিনিধির / ৫০ বার
আপডেট : বৃহস্পতিবার, ২৩ মার্চ, ২০২৩
রাশিয়ার প্রতিটি হামলার জবাব দেবে ইউক্রেন: জেলেনস্কি
রাশিয়ার প্রতিটি হামলার জবাব দেবে ইউক্রেন: জেলেনস্কি

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বুধবার বলেছেন, তার দেশ রাশিয়ার প্রতিটি হামলার জবাব দেবে। এক প্রতিবেদনে এমনটি জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।প্রতিবেদনে বলা হয়, কিয়েভ অঞ্চলে মস্কোর হামলায় কমপক্ষে সাত জন নিহত এবং দক্ষিণ জাপোরিজিয়ায় আরেকজন নিহত হওয়ার পর তিনি এ কথা বলেন।

জেলেনস্কি বলেন, ‘আমরা অবশ্যই আমাদের বিভিন্ন শহরে চালানো দখলদারদের প্রতিটি হামলার জবাব দেব।’তিনি আরো বলেন, ‘জাপোরিঝিয়ায় রাশিয়ার আজকের হামলা, কিয়েভ অঞ্চলে রাতের হামলাসহ মস্কো বাহিনীর সকল হামলার একটি সামরিক, রাজনৈতিক এবং আইনি প্রতিক্রিয়া জানানো হবে।’

এদিকে রাশিয়া–ইউক্রেনের যুদ্ধ চলছে এক বছর ধরে। এ হামলায় ক্ষতিগ্রস্ত ইউক্রেন পুনর্গঠনে আগামী ১০ বছরে ৪১ হাজার ১০০ কোটি (৪১১ বিলিয়ন) ডলার ব্যয় করতে হবে বিশ্বব্যাংককে। সংস্থাটির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। বলা হয়েছে, এর মধ্যে ৫০০ কোটি ডলার ইউক্রেনের গ্রাম ও শহরগুলো থেকে ধ্বংসস্তূপ সরাতে ব্যয় করতে হবে।বিশ্বব্যাংকের এ প্রতিবেদন গতকাল বুধবার প্রকাশিত হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, অনুমানের ভিত্তিতে অর্থের এ পরিমাণ নির্ধারণ করা হয়েছে। যত দিন যুদ্ধ চলবে, অর্থের চাহিদা বাড়তেই থাকবে। তাই এ পরিমাণকে ন্যূনতম বিবেচনা করা উচিত।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ