শনিবার, ২৫ মে ২০২৪, ১১:১৯ অপরাহ্ন

গ্রুপ অ্যাডমিনদের জন্য ফিচার আনছে হোয়াটসঅ্যাপ

প্রতিনিধির / ৩১৫ বার
আপডেট : সোমবার, ২৭ মার্চ, ২০২৩
গ্রুপ অ্যাডমিনদের জন্য ফিচার আনছে হোয়াটসঅ্যাপ
গ্রুপ অ্যাডমিনদের জন্য ফিচার আনছে হোয়াটসঅ্যাপ

এবার গ্রুপ অ্যাডমিনদের জন্য আরও সুবিধা নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। প্রতিনিয়তই আপডেট হচ্ছে মেটার মালিকানাধীন মেসেজিং প্ল্যাটফর্মটি। হোয়াটসঅ্যাপ গ্রুপের জন্য দুটি নতুন আপডেট যুক্ত হয়েছে সম্প্রতি। ফলে গ্রুপ অ্যাডমিনদের হাতে আরও বেশি ক্ষমতা আসতে চলেছে।

মূলত হোয়াটসঅ্যাপ গ্রুপের প্রাইভেসি বা নিরাপত্তা সংক্রান্ত বিষয়ে অ্যাডমিনদের হাতে আরও ক্ষমতা আসতে চলেছে এই নতুন আপডেটের মাধ্যমে। এখন হোয়াটসঅ্যাপ গ্রপে কারা যুক্ত হবেন তা ঠিক করতে পারবেন গ্রুপ অ্যাডমিনরা। তারাই সিদ্ধান্ত নেবেন যে বা কারা গ্রুপে যুক্ত হবেন আর কারা হবেন না।অনেক সময় লিঙ্ক ইনভাইটের মাধ্যমে হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত করেন অনেকে তাদের পরিচিতদের। সেক্ষেত্রে নিরাপত্তার ঘাটতি দেখা দিতে পারে। তাই এই নতুন ফিচারের সাহায্যে হোয়াটসঅ্যাপ গ্রুপের অ্যাডমিনরা ঠিক করতে পারবেন যে কারা গ্রুপে যুক্ত হবেন, আর কারা হবেন না। এমনকি কে গ্রুপ থেকে লিভ নিলো তা শুধুই গ্রুপ অ্যাডমিন জানতে পারবেন।

দ্বিতীয় আপডেটের ক্ষেত্রে হোয়াটসঅ্যাপের কনট্যাক্টে লিস্টে থাকা ইউজারদের সঙ্গে আপনি কোন কোন হোয়াটসঅ্যাপে গ্রুপে কমন বা একসঙ্গে রয়েছে সেটা জানা যাবে। এই ফিচারের নাম ‘গ্রুপস ইন কমন’। ধারণা করা হচ্ছে গ্লোবাল স্তরে আগামী কয়েক সপ্তাহের মধ্যেই এই দুই আপডেটের রোল আউট শুরু হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ