শুক্রবার, ৩১ মে ২০২৪, ০১:১৬ পূর্বাহ্ন

হোয়াটসঅ্যাপে ভিডিও মেসেজ পাঠানো যাবে

প্রতিনিধির / ৩২০ বার
আপডেট : মঙ্গলবার, ২৮ মার্চ, ২০২৩
হোয়াটসঅ্যাপে ভিডিও মেসেজ পাঠানো যাবে
হোয়াটসঅ্যাপে ভিডিও মেসেজ পাঠানো যাবে

বিশ্বের জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। প্রতিদিন কয়েকশ কোটি গ্রাহক ব্যবহার করছেন হোয়াটসঅ্যাপ। ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতে প্রতিনিয়ত আপডেট করছে নিজেকে। এবার ভিডিও মেসেজের সুবিধা নিয়ে এলো প্ল্যাটফর্মটি।

অনেক আগেই ভয়েস মেসেজের সুবিধা যুক্ত হয়েছে হোয়াটসঅ্যাপে। এছাড়াও ভয়েস স্ট্যাটাস দেওয়ারও সুযোগ আছে। চাইলে সেখানে গান অথবা কবিতা আবৃত্তি করেও শেয়ার করতে পারবেন ব্যবহারকারীরা। এবার থেকে যে কাউকে ভিডিও মেসেজও সেন্ড করা যাবে হোয়াটসঅ্যাপে।৬০ সেকেন্ড পর্যন্ত ভিডিও শেয়ার করা যাবে। মেটার মালিকানাধীন হোয়াটসঅ্যাপ সংস্থা ব্যবহারকারীদের সুবিধার জন্য প্রায়ই নতুন ফিচার লঞ্চ করে। এবার আইওএস ভার্সানে চালু হচ্ছে নতুন ফিচার। তবে টেলিগ্রামে অনেকদিন আগেই এসেছে এই ভিডিও নোট শেয়ার করার ফিচার।

আপাতত হোয়াটসঅ্যাপ সংস্থা তাদের আইওএস ব্যবহারকারীদের জন্য নতুন এই ভিডিও মেসেজ শেয়ারিং ফিচার নিয়ে কাজকর্ম করছে। আইফোন ব্যবহারকারীরা নিজেদের কনট্যাক্ট লিস্টে থাকা শর্ট ভিডিও মেসেজ পাঠাতে পারবেন।ওয়েবিটাইনফো জানিয়েছে, হোয়াটসঅ্যাপ সংস্থা এই নতুন ভিডিও মেসেজ ফিচার নিয়ে শেষ পর্যায়ের কাজকর্ম চালাচ্ছে। এই ফিচারের সাহায্যে খুব সহজেই ভিডিও মেসেজ পাঠানো যাবে। চ্যাট বক্সের মাইক আইকনে ক্লিক করে যেভাবে অ্যান্ড্রয়েড ভার্সনে হোয়াটসঅ্যাপে ভয়েস নোট পাঠানো হয়, এখানেও বিষয়টা তেমনই। তবে এখানে ক্যামেরা বাটনে ক্লিক করে এই শর্ট ভিডিও পাঠানো যাবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ