শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:৪১ পূর্বাহ্ন

উইকেট শিকারে বিশ্বরেকর্ড গড়ে ফেললেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব

প্রতিনিধির / ১১৮ বার
আপডেট : বুধবার, ২৯ মার্চ, ২০২৩
উইকেট শিকারে বিশ্বরেকর্ড গড়ে ফেললেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব
উইকেট শিকারে বিশ্বরেকর্ড গড়ে ফেললেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব

মাত্র ১৭ ওভারে ২০২ রান তুলে ফেললো বাংলাদেশ। ২০৩ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে প্রাণ যায় যায় অবস্থা আয়ারল্যান্ডের। বিশেষ করে সাকিব আল হাসানের মায়াবী ঘূর্ণি তোপের মুখে দিশেহারা হয়ে পড়েছে আইরিশ ব্যাটিং লাইনআপ। ৬ ওভারে ৪৩ রানে ৬ উইকেট হারিয়ে ধুঁকতে শুরু করেছে সফরকারীরা।

আয়ারল্যান্ডকে এতটা বিপর্যয়ের মুখে ঠেলে দেয়ার মূল কারিগর বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। মাত্র ৩ ওভার বল কলে ১৪ রান দিয়েই তুলে নিলেন ৫ উইকেট। শুধু তাই নয়, সে সঙ্গে টি-টোয়েন্টির ইতিহাসে সর্বোচ্চ উইকেট শিকারেরও বিশ্বরেকর্ড গড়ে ফেললেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। অবশ্য পরের ওভারে ৮ রান দিলেন তিনি। যে কারণে, ক্যারিয়ার সেরা বোলিংয়ের রেকর্ডটা আর হলো না তার।সর্বোচ্চ উইকেট নেয়ার রেকর্ড গড়ার পথে সাকিব পেছনে ফেলেছেন নিউজিল্যান্ডের টিম সাউদিকে। ১৩৪ উইকেট নিয়ে এতদিন শীর্ষে ছিলেন কিউইদের টেস্ট অধিনায়ক। আয়ারল্যান্ডের চতুর্থ উইকেট শিকার করেই সাউদিকে পেছনে ফেলে দেন সাকিব। ৫ম শিকারের পর তার নামের পাশে শোভা পাচ্ছে ১৩৬ উইকেট।

১৩১ উইকেট নিজের নামের পাশে নিয়ে আয়ারল্যান্ডের বিপক্ষে ক্যারিয়ারের ১১৪তম ম্যাচ খেলতে নেমেছিলেন তিনি। ক্যারিয়ারের দ্বিতীয় সেরা বোলিং করেই বিশ্বরেকর্ড গড়লেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। ২০ রানে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৫ উইকেট শিকার তার ক্যারিয়ার সেরা। আজ আয়ারল্যান্ডের বিপক্ষে ২২ রানে নিলেন ৫ উইকেট।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ