মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৭:০৩ পূর্বাহ্ন

‘বেশরম রং’ গানের পোশাক বিতর্ক নিয়ে মুখ খুললেন ‘পাঠান’ নির্মাতা

প্রতিনিধির / ২০৮ বার
আপডেট : শনিবার, ১ এপ্রিল, ২০২৩
‘বেশরম রং’ গানের পোশাক বিতর্ক নিয়ে মুখ খুললেন ‘পাঠান’ নির্মাতা
‘বেশরম রং’ গানের পোশাক বিতর্ক নিয়ে মুখ খুললেন ‘পাঠান’ নির্মাতা

‘বেশরম রং’ গানের পোশাক বিতর্ক নিয়ে মুখ খুললেন ‘পাঠান’ নির্মাতা সিদ্ধার্থ আনন্দ। এ বিষয়ে তার ভাষ্য, শাহরুখ খান অভিনীত এই সিনেমাতে কোনো আপত্তিকর কিছু ছিল না, শুধুমাত্র চাঞ্চল্য-বিতর্ক তৈরি করাই একদল মানুষের উদ্দেশ্য ছিল বলে দাবি তার। গত ২৫ জানুয়ারি, মুক্তি পায় ‘পাঠান’। কিন্তু তার আগে থেকেই বিতর্ক তৈরি হয় এই সিনেমা নিয়ে। কী বললেন পরিচালক?

২৫ জানুয়ারি মুক্তি পেয়েছে শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন, জন আব্রাহাম অভিনীত ‘পাঠান’। সিনেমা প্রথম গান ‘বেশরম রং’ মুক্তি পাওয়ার পর থেকেই শুরু হয় তুমুল বিতর্ক। গানের শেষ দৃশ্যে গেরুয়া রঙের বিকিনি পরে দেখা যায় দীপিকাকে। এর বিরুদ্ধে সরব হয় একাধিক ধর্মীয় দল। ধর্মীয় ভাবাবেগে আঘাত হানার অভিযোগ তুলে তারা ‘পাঠান’ বয়কটের ডাক দেয়। একাধিক রাজনীতিকও সরব হন ওই গানের বিরুদ্ধে।

সম্প্রতি এক সাক্ষাৎকারে এই বিতর্ক প্রসঙ্গে সিনেমার পরিচালক সিদ্ধার্থ আনন্দ বলেন, ‘আমরা ভয়ও পাইনি, উত্তেজিতও হইনি। এটা পুরোটাই বিতর্ক তৈরির উদ্দেশ্যে করা হয়েছিল। আমরা জানতাম আমাদের সিনেমাতে আপত্তিকর কিছুই ছিল না। আমরা স্পেনে ছিলাম এবং হঠাৎই ওই পোশাকটা আমি পছন্দ করি। কিন্তু সেই নিয়ে এত কিছু হতে পারে বলে কখনো ভাবিনি। রৌদ্রজ্জ্বল দিন, সবুজ ঘাস আর নীল জলের সঙ্গে পোশাকের রংটা ভালো লাগছিল। এটাই এর পিছনে কারণ ছিল।’

নির্মাতার কথায় তিনি দর্শকের কাছে কৃতজ্ঞ যে তারা এসব বিতর্কে কান না দিয়ে ছবিটিকে ব্যাপকভাবে সফল করে তুলেছেন। সিদ্ধার্থ আরও বলেন, ‘যখন এসব ঘটে, আমরা ভেবেছিলাম দর্শক যখন ছবিটা দেখবেন বুঝতেই পারবেন যে আমাদের কোনো খারাপ উদ্দেশ্য ছিল না এবং যা তারা পর্দায় দেখছেন তাতে কিছুই আপত্তিকর নেই। কিন্তু দর্শক যতদিন ছবি দেখেননি ততদিন তাদের দোষও দেওয়া যায় না। আমি মনে করি দর্শকের বিপুল সংখ্যায় প্রেক্ষাগৃহে আসা এবং তাদের অগ্রিম টিকিট বুক করা খুবই প্রশংসনীয়। তারা বয়কট আন্দোলনকে ভুল প্রমাণ করেছেন।’

চার বছর পর পূর্ণ দৈর্ঘ্যের সিনেমাতে নায়কের চরিত্রে এই সিনেমার মাধ্যমে শাহরুখ খান বড়পর্দায় ফিরেছেন। গ্লোবাল বক্স অফিসে এই সিনেমা ১ হাজার কোটিরও বেশি আয় করেছে। আপাতত ‘পাঠান’ দেখা যায় জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্ম অ্যামাজন প্রাইমে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ