শুক্রবার, ৩১ মে ২০২৪, ০১:৫০ পূর্বাহ্ন

ফিফা অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের আয়োজক হতে চায় আর্জেন্টিনা

প্রতিনিধির / ৭৮ বার
আপডেট : রবিবার, ২ এপ্রিল, ২০২৩
ফিফা অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের আয়োজক হতে চায় আর্জেন্টিনা
ফিফা অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের আয়োজক হতে চায় আর্জেন্টিনা

ইসরাইলের অংশীদারিত্বের প্রতিবাদ করায় ফিফা অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের আয়োজক স্বত্ত্ব হারিয়েছে ইন্দোনেশিয়া। এরপরই নতুন আয়োজক হিসেবে অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের জন্য ফিফার কাছে আনুষ্ঠানিক বিড জমা দিয়েছে আর্জেন্টিনা। ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো এই তথ্য নিশ্চিত করেছেন।

এখন পর্যন্ত একমাত্র দেশ হিসেবে আনুষ্ঠানিক প্রস্তাব দিয়েছে আর্জেন্টিনা। ফিফা ব্যুরো দুই থেকে তিনদিনের মধ্যে সিদ্ধান্ত নিবে আদৌ তারা এই প্রস্তাব গ্রহণ করবে কিনা। আগামী ২০ মে থেকে শুরু হওয়ার কথা রয়েছে ছোটদের এই বিশ্বকাপ।শুক্রবার (৩১ মার্চ) প্যারাগুয়েতে অনুষ্ঠিত দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেশনের (কনমেবল) কংগ্রেস শেষে সংবাদ সম্মেলনে ফিফা বস বলেন, ‘আমরা সবাই আর্জেন্টিনা ফুটবল সম্পর্কে জানি। আমরা নিশ্চিত এই পর্যায়ের প্রতিযোগিতা আয়োজনের সামর্থ্য তাদের রয়েছে। আরো কিছু দেশ এ ব্যপারে তাদের আগ্রহের কথা জানিয়েছে। কিন্তু সরকারি ভাবে আর্জেন্টিনা আজ বিস্তারিত ভাবে বিড জমা দিয়েছে। আগামী দুই থেকে তিনদিনের মধ্যে আমরা চূড়ান্ত সিদ্ধান্ত নিব।’

ইসরাইলের অংশগ্রহণ নিয়ে আপত্তির জেরে ফিফা ইন্দোনেশিয়ার আয়োজক স্বত্ব বাতিল করে। এদিকে, আর্জেন্টিনার স্বাগতিক হওয়ার পক্ষে সেই ইসারাইলের সমর্থন রয়েছে বলেও জানিয়েছেন আর্জেন্টিনায় কর্মরত দেশটির রাষ্ট্রদূত এয়াল সেলা। তিনি বলেন, আর্জেন্টিনা অনেক বড় একটি দেশ, এখানে সুযোগ সুবিধাও অনেক বেশি। আশা করছি ২০৩০ সালের মূল বিশ্বকাপও তারা সফলভাবে আয়োজন করতে পারবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ