শুক্রবার, ৩১ মে ২০২৪, ১২:৪৫ পূর্বাহ্ন

রানা প্লাজা ভবনমালিক সোহেল রানার জামিন স্থগিত

প্রতিনিধির / ৭৬ বার
আপডেট : রবিবার, ৯ এপ্রিল, ২০২৩
রানা প্লাজা ভবনমালিক সোহেল রানার জামিন স্থগিত
রানা প্লাজা ভবনমালিক সোহেল রানার জামিন স্থগিত

সাভারে রানা প্লাজা ধসে হতাহতের ঘটনায় পুলিশের করা মামলায় ভবনমালিক সোহেল রানাকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত।একই সঙ্গে রাষ্ট্রপক্ষের করা আবেদনটি আগামী ৮ মে আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য নির্ধারণ করা হয়েছে।

সোহেল রানার জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানি নিয়ে রোববার চেম্বার বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী এ আদেশ দেন।আইনজীবীদের তথ্যানুযায়ী, এ ঘটনায় পুলিশের করা মামলায় নিম্ন আদালতে বিফল হয়ে ২০২২ সালে হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেন সোহেল রানা। আবেদনের শুনানি নিয়ে আদালত রুল দেন। রুলের শুনানি শেষে ৬ এপ্রিল জামিন মঞ্জুর (রুল অ্যাবসলিউট) বলে রায় দেন হাইকোর্ট।

সোহেল রানার এই জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ আবেদন করে, যা আজ চেম্বার আদালতে শুনানির জন্য ওঠে।আজ রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারওয়ার হোসেন। সঙ্গে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল এম সাইফুল আলম। সোহেল রানার পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী কামরুল ইসলাম।

পরে ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারওয়ার হোসেন গণমাধ্যমকে বলেন, ‘হতাহতের ওই ঘটনায় পুলিশের করা মামলায় ভবনের মালিক সোহেল রানাকে হাইকোর্টের দেওয়া জামিন আগামী ৮ মে পর্যন্ত স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত। একই সঙ্গে আবেদনটি সেদিন আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য নির্ধারণ করা হয়েছে। জামিন স্থগিত হওয়ায় সোহেল রানা কারামুক্তি পাচ্ছেন না।২০১৩ সালের ২৪ এপ্রিল রানা প্লাজা ধসে ১ হাজার ১৩৫ জন শ্রমিক নিহত হন। গুরুতর আহত হয়ে পঙ্গুত্ববরণ করেন ১ হাজার ১৬৯ জন। ভারতে পালিয়ে যাওয়ার সময় একই বছরের ২৯ এপ্রিল বেনাপোল থেকে সোহেল রানাকে গ্রেফতার করে র‍্যাব। এর পর থেকে তিনি কারাগারে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ