বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৭:৩৬ অপরাহ্ন

টি-টোয়েন্টি ক্রিকেটে ডু প্লেসির ৩০০

প্রতিনিধির / ৯৭ বার
আপডেট : মঙ্গলবার, ১১ এপ্রিল, ২০২৩
টি-টোয়েন্টি ক্রিকেটে ডু প্লেসির ৩০০
টি-টোয়েন্টি ক্রিকেটে ডু প্লেসির ৩০০

টি-টোয়েন্টি ক্রিকেটে ৩০০ ছক্কার এলিট ক্লাবে নাম লেখালেন ফ্যাফ ডু প্লেসি। সোমবার রাতে আইপিএলে লখনৌ সুপার জায়ান্টসের বিপক্ষে ম্যাচে এই মাইলফলক স্পর্শ করেন রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর দক্ষিণ আফ্রিকান ব্যাটার।

চিন্নাস্বামী স্টেডিয়ামে শুরুতে কিছুটা আড়ষ্ট ছিলেন ডু প্লেসি। কিন্তু পরে খোলস ছেড়ে বেরিয়ে আসেন। ৪৬ বলে খেলেন ৭৯ রানের বিধ্বংসী ইনিংস, যে ইনিংসে ছিল সমান ৫টি করে চার-ছক্কার মার। পাঁচ ছক্কায় এখন টি-টোয়েন্টিতে ডু প্লেসির ছক্কার সংখ্যা হয়েছে ৩০১টি।টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে বেশি ছক্কার মালিক ক্রিস গেইল। ক্যারিবীয় এই ব্যাটার ১০৫৬টি ছক্কা হাঁকিয়েছেন। দ্বিতীয় স্থানে তারই স্বদেশি কাইরন পোলার্ড। তার ছক্কা ৮১২টি।

তিন নম্বরেও আরেক ক্যারিবীয়র নাম। আন্দ্রে রাসেল টি-টোয়েন্টিতে ছক্কা হাঁকিয়েছেন ৫৮৯টি। ৪৮৫ ছক্কা নিয়ে চার নম্বরে নিউজিল্যান্ডের সাবেক ব্যাটার ব্রেন্ডন ম্যাককালাম। একই দেশের কলিন মুনরো হাঁকিয়েছেন ৪৮০টি ছক্কা।এছাড়া চারশর বেশি ছক্কা হাঁকিয়েছেন অস্ট্রেলিয়ার শেন ওয়াটসন (৪৬৭), ভারতের রোহিত শর্মা (৪৬২), অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ (৪৫২), দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স (৪৩৬), ইংল্যান্ডের অ্যালেক্স হেলস (৪৩১)।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ