বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৩৫ পূর্বাহ্ন

হালান্ড লম্বা রেসের ঘোড়া: পেপ গার্দিওয়ালা

প্রতিনিধির / ৭৭ বার
আপডেট : মঙ্গলবার, ১১ এপ্রিল, ২০২৩
হালান্ড লম্বা রেসের ঘোড়া: পেপ গার্দিওয়ালা
হালান্ড লম্বা রেসের ঘোড়া: পেপ গার্দিওয়ালা

মেসি রোনালদো এবং নেইমার। বর্তমানে এই তিন খেলোয়াড় বিশ্ব ফুটবলটাকে দখল করে আছেন। ফুটবল দুনিয়া এই তিনজনকে নিয়েই আলোচনা করতে রাজি। এদের ফাঁকে আরেক তারকা ফুটবল আলোচনায় জায়গা করে নিয়েছেন। আর্লিং হালান্ড।নরওয়ের তরুন ফুটবলার হালান্ড। ইংলিশ ফুটবলে দুর্দান্ত পারফরম্যান্স করে যাচ্ছেন ম্যানচেস্টার সিটির আক্রমণের সবচেয়ে বড় অস্ত্র হালান্ড। অতিমানবীয় পারফরম্যান্স দেখতে এখন বাংলাদেশের সমর্থকরাও রাত জাগেন। তার পারফরম্যান্স দেখে ম্যানসিটির কোচ গার্দিওয়ালা প্রশংসা করেছেন। তিনি মেসি রোনালদোর সঙ্গে তুলনা করেছেন হালান্ডকে। এই তো ইনজুরি থেকে ফিরেই সাউদাম্পটনের বিপক্ষে দুই গোল করেছেন হালান্ড।

কোচ পেপ গার্দিওয়ালা হালান্ডকে দেখছেন মেসি রোনালদোর ষ্টাইলে। তার কাছে মনে হচ্ছে হালান্ড সেই জায়গায় উঠে আসছে। গার্দিওয়ালার চোখে মেসি-রোনালদোকে চ্যালেঞ্জ করার মত সব প্রতিভা রয়েছে হালান্ডের। তার বয়স মাত্র ২২। এখনও অনেক দূর যাওয়ার ক্ষমতা রাখেন। হালান্ড লম্বা রেসের ঘোড়া। ম্যানচেস্টার সিটিতে যোগ দিয়েই উড়ছে আর্লিং হালান্ড। এরই মধ্যে লিগে ৩০টি গোল করে ফেলেছেন এই নরউইজিয়ান স্ট্রাইকার। প্রিমিয়ার লিগে এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ডের অনেক কাছে চলে গেছেন তিনি। এই হালান্ড চলতি মৌসুমে ৬০ গোল করতে পারেন বলেন মনে করেন ইংল্যান্ডের কিংবদন্তি স্ট্রাইকার অ্যালান শিয়ারার।চলতি মৌসুমে ৩৮ ম্যাচ খেলে ৪৪ গোল করেছেন হালান্ড। গোল মেশিন খ্যাত এই স্ট্রাইকার আর মাত্র চারটি গোল করলেই ভেঙে ফেলবেন অ্যালান শিয়ারার ও অ্যান্ডি কোলের গড়া ইংলিশ প্রিমিয়ার লিগের এক মৌসুমে সর্বোচ্চ ৩৪ গোলের রেকর্ড। আর তার দিকেই এগোচ্ছেন তিনি। তবে সাবেক নিউক্যাসল ইউনাইটেডের স্ট্রাইকার ইংলিশ কিংবদন্তি অ্যালান শিয়ারার মনে করেন, লিগে তো হালান্ড তার রেকর্ড ভাঙবেনই তার পাশাপাশি এই মৌসুমে তিনি ৬০টি গোলও করবেন।

খেলার ওয়েবসাইট দ্য আথলেটিক অন লাইনে নিজের কলামে শিয়ারার লিখেছেন,হালান্ড যদি ফিট থাকতে পারে, তাহলে প্রিমিয়ার লিগে আমার ও অ্যান্ডি কোলের এক মৌসুমে ৩৪ গোলের রেকর্ড ভেঙে দেবে। ৩৮ ম্যাচে ৪৪ গোল, সব মিলিয়ে তার বর্তমান গোলের যে গড় হার, সে ৫০ গোল পেরিয়ে যাবে। এমনকি ৬০ গোল হয়ে যেতে পারে।’ ১৯২৭-২৮ মৌসুমে এভারটনের হয়ে চোখ ধাঁধানো রেকর্ড ৬০ গোল করেছিলেন উইলিয়াম রাল্ফ ডিন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ