বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:৫১ অপরাহ্ন

কিন্তু তবুও শেষ বলে ৫ করতে পারলেন না ধোনি

প্রতিনিধির / ৮৮ বার
আপডেট : বৃহস্পতিবার, ১৩ এপ্রিল, ২০২৩
কিন্তু তবুও শেষ বলে ৫ করতে পারলেন না ধোনি
কিন্তু তবুও শেষ বলে ৫ করতে পারলেন না ধোনি

এবারের আইপিএলে কয়েক দিন আগে কলকাতা নাইট রাইডার্সের হয়ে রিঙ্কু সিংহ যে কাজটি করেছিলেন, সেটাই চেন্নাই সুপার কিংসের হয়ে করতে পারলেন না মহেন্দ্র সিং ধোনি। শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন ছিল ২১ রান। কিন্তু রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ৩ রানে হারল চেন্নাই সুপার কিংস।

বুধবার রাতে ব্যাট করতে নেমে চেন্নাইয়ের ওপেনার রুতুরাজ গায়কোয়াড় মাত্র ৮ রান করে আউট হয়ে যান। ১০ রানের মাথায় প্রথম উইকেট হারায় চেন্নাই। গত ম্যাচের মতো এই ম্যাচেও চেন্নাইকে ভরসা দেন অজিঙ্ক রাহানে। ১৯ বলে ৩১ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন তিনি। ৩৮ বলে ৫০ করেন ডেভন কনওয়ে। তাঁরা ৬৮ রানের ইনিংস গড়েন। এর পরেই হঠাৎ ভেঙে পড়তে শুরু করে চেন্নাইয়ের ব্যাটিং। একের পর এক ব্যাটার এলেন এবং ফিরে গেলেন। ১১৩ রানে ৬ উইকেট হারায় চেন্নাই।জয়ের জন্য যখন ৬৩ রান প্রয়োজন, সেখান থেকে চেন্নাইয়ের ভরসা হয়ে ওঠেন ধোনি এবং জাডেজা। ম্যাচের আগে জাডেজা বলেছিলেন, ‘ধোনি এক জন কিংবদন্তি। শুধু চেন্নাই সুপার কিংস নয়, ভারতীয় ক্রিকেটের কিংবদন্তিও। ধোনিকে শুভেচ্ছা জানাই। আশা করি আমরা রাজস্থানের বিরুদ্ধে জিতব। অধিনায়ক হিসাবে ২০০তম ম্যাচ খেলবে ধোনি, জয়টাই সব থেকে বড় উপহার হতে পারে ওর জন্য। আশা করব ধারাবাহিক ভাবে জিততে পারব আমরা।’

চেন্নাইয়ের অধিনায়ক হিসাবে ধোনির ২০০তম ম্যাচে এই উপহারটাই দিতে পারলেন না জাদেজারা। ব্যাট হাতে জাদেজা ১৫ বলে ২৫ করে অপরাজিত থেকেও জয় এনে দিতে পারলেন না চেন্নাইকে। ধোনি নিজে ১৭ বলে ৩২ রান করে অপরাজিত রইলেন। কিন্তু শেষ বলে ৫ রান করতে পারলেন না। ম্যাচও জেতা হলো না চেন্নাইয়ের।টস জিতে চেন্নাই অধিনায়ক রাজস্থানকে ব্যাট করতে পাঠান। দ্বিতীয় ওভারেই যশস্বী জয়সওয়াল আউট হয়ে যান। বাটলার এবং দেবদত্ত পাড়িক্কল মিলে ৭৭ রানের জুটি গড়েন। সেই সময় মনে করা হয়েছিল বড় রান তুলবে রাজস্থান। কিন্তু একই ওভার পাড়িক্কল এবং সঞ্জু স্যামসনকে ফিরিয়ে দিয়ে কিছুটা ধাক্কা দেন রবীন্দ্র জাডেজা। রানের গতি কিছুটা কমে যায় এর পর। রবিচন্দ্রন অশ্বিন প্রথম দিকে রান না পেলেও পরের দিকে রান করেন। ২২ বলে ৩০ রান করেন তিনি। ১৮ বলে ৩০ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন হেটমেয়ার।

চেন্নাইয়ের হয়ে দু’টি করে উইকেট নেন আকাশ সিংহ, তুষার দেশপাণ্ডে এবং জাডেজা। একটি উইকেট নেন মইন আলি। প্রথম ওভারে ১৮ রান দিয়েছিলেন তিনি। এর পরেও তাকে বল করতে আনেন ধোনি। অধিনায়ককে হতাশ করেননি ইংরেজ স্পিনার। মইনের বলে বোল্ড হয়ে যান জস বাটলার।চেন্নাইয়ের পরের ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে। ১৭ এপ্রিল হবে সেই ম্যাচ। বিরাট কোহলি এবং ধোনির দল মুখোমুখি হবে বেঙ্গালুরুতে। তার পর কলকাতার বিরুদ্ধে খেলতে ইডেনে আসব চেন্নাই। ২৩ এপ্রিল হবে সেই ম্যাচ। রাজস্থানের পরের ম্যাচ গুজরাত টাইটান্সের বিরুদ্ধে। ১৬ এপ্রিল আহমদাবাদে মুখোমুখি হবে তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ