মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৬:৫৪ পূর্বাহ্ন

পাঁচ ম্যাচ সিরিজে এগিয়ে গেল বাবর আজমের দল

প্রতিনিধির / ৮৬ বার
আপডেট : রবিবার, ১৬ এপ্রিল, ২০২৩
পাঁচ ম্যাচ সিরিজে এগিয়ে গেল বাবর আজমের দল
পাঁচ ম্যাচ সিরিজে এগিয়ে গেল বাবর আজমের দল

সফরকারী নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতেও জয় পেয়েছে পাকিস্তান। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে ৩৮ রানে জয় পেয়েছে স্বাগতিকরা। এই জয়ের ফলে পাঁচ ম্যাচ সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল বাবর আজমের দল।

লাহোরে শনিবার রাতে টসে জিতে আগে ব্যাটিংয়ে নেমে পাকিস্তান সংগ্রহ করে ৪ উইকেটে ১৯২ রান। মোহাম্মদ রিজওয়ান ও বাবর আজমের উদ্বোধনী জুটি থেকেই আসে ৯৯ রান। বাবরের আগেই ফিফটি পূরণ করেন রিজওয়ান। ৩৪ বলে ৬ চার ও ১ ছক্কায় ৫০ রান করে ১১তম ওভারে ম্যাট হেনরির শিকার হন তিনি। এরপর দুই ওভার না পেরোতেই ৬ রানের ব্যবধানে আরো তিন ব্যাটারকে হারিয়ে ফেলে পাকিস্তান। কিন্তু পঞ্চম উইকেটে ইফতিখার আহমেদকে নিয়ে ৮৭ রানের জুটি গড়েন বাবর।ইনিংসের শেষ বলে চার মেরে সেঞ্চুরি স্পর্শ করেন পাকিস্তান অধিনায়ক। ৫৮ বলে ১০১ রানে অপরাজিত থাকেন তিনি। তার ইনিংসে ছিল ৩টি ছক্কা ও ১১টি চার। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটি বাবরের তৃতীয় শতক। অন্য প্রান্তে ১৯ বলে ৩৩ রানের ঝোড়ো ইনিংস খেলে অপরাজিত থাকেন ইফতিখার। নিউজিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ দুটি উইকেট নেন হেনরি।

১৯৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ২০ ওভারে ৭ উইকেটে ১৫৪ রান তুলতে সক্ষম হয় নিউজিল্যান্ড। ৪০ বলে চারটি করে চার ও ছক্কায় ৬৫ রানে অপরাজিত থাকেন মার্ক চাপম্যান। গত ম্যাচের মতো এবারও ৪ উইকেট নেন হারিস রউফ। ম্যাচসেরার পুরস্কার উঠেছে বাবর আজমের হাতে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ