শনিবার, ০২ মার্চ ২০২৪, ১০:১০ পূর্বাহ্ন

সিটির টানা দশম জয়; সালাহকে ছুঁলেন হালান্ড

প্রতিনিধির / ৭৫ বার
আপডেট : রবিবার, ১৬ এপ্রিল, ২০২৩
সিটির টানা দশম জয়; সালাহকে ছুঁলেন হালান্ড
সিটির টানা দশম জয়; সালাহকে ছুঁলেন হালান্ড

ম্যানচেস্টার সিটির হয়ে প্রথম মৌসুমে খেলতে নেমেই রেকর্ডবুক তছনছ করে দিচ্ছেন আরলিং হালান্ড। তার ওপর ভর করে সিটিও উড়ছে বেশ।ইংলিশ প্রিমিয়ার লিগে লেস্টার সিটিকে ৩-১ গোলে হারিয়ে টানা দশম জয় তুলে নিল তারা। যেখানে জোড়া গোল করে মোহামেদ সালাহর রেকর্ড ছুঁলেন হালান্ড।

৩৮ ম্যাচের মৌসুম হওয়ার পর থেকে প্রিমিয়ার লিগে এক মৌসুমে সর্বোচ্চ গোল রেকর্ডটি সালাহর দখলে। ২০১৭/১৮ মৌসুমে ৩২ গোল করেন লিভারপুল ফরোয়ার্ড। প্রিমিয়ার লিগে প্রথম এসেই সেই রেকর্ড স্পর্শ করলেন হালান্ড। এখন সেটা কেবলই নিজের করে নেওয়ার অপেক্ষা। কেননা মৌসুম শেষ হতে এখনো ৮ ম্যাচ বাকি।ইতিহাদ স্টেডিয়ামে ম্যাচের পঞ্চম মিনিটে সিটিকে এগিয়ে দেন জন স্টোনস। ১৩ তম মিনিটেই পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন হালান্ড। দ্বিতীয় গোল পেতে খুব বেশি অপেক্ষা করতে হয়নি এই নরউইজিয়ান ফরোয়ার্ডের। ম্যাচের ২৫ তম মিনিটে জালের ঠিকানা খুঁজে নেন তিনি।

হ্যাটট্রিকের সুযোগে থাকা হালান্ডকে বিরতির পরই তুলে নেন সিটি কোচ পেপ গার্দিওলা। তার পরিবর্তে আর্জেন্টাইন ফরোয়ার্ড হুলিয়ান আলভারেসকে মাঠে নামান তিনি। যদিও কোনো গোল পাননি আলভারেস। ম্যাচের ৭৫ মিনিটে লেস্টারের হয়ে ব্যবধান কমান ইহেনাচো। কিন্তু হার এড়াতে পারেনি লেস্টার।৩০ ম্যাচে ৭০ পয়েন্ট নিয়ে আর্সেনালের সঙ্গে ব্যবধান কমিয়ে আনে সিটি। সমান ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে আর্সেনাল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ