মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৪:৩৯ পূর্বাহ্ন

শিরোপা যুদ্ধ, জমিয়ে তুলেছে আর্সেনাল

প্রতিনিধির / ৮৮ বার
আপডেট : সোমবার, ১৭ এপ্রিল, ২০২৩
শিরোপা যুদ্ধ, জমিয়ে তুলেছে আর্সেনাল
শিরোপা যুদ্ধ, জমিয়ে তুলেছে আর্সেনাল

ইংলিশ প্রিমিয়ার লিগে শিরোপার লড়াই বরাবরই বেশ জমে ওঠে, এবারো তার ব্যতিক্রম নয়। এই মৌসুমেও জমে উঠেছে শিরোপা যুদ্ধ, জমিয়ে তুলেছে আর্সেনাল। শেষ দুই ম্যাচে ড্র করেছে তারা। গত ম্যাচে লিভারপুলের বিপক্ষে জয়বঞ্চিত হবার পর এবার ওয়েস্টহামের সাথেও পয়েন্ট ভাগাভাগি করেছে গানাররা।

অ্যানফিল্ডে আগের ম্যাচে লিভারপুলের বিপক্ষে আধঘণ্টার মধ্যে দুই গোল করেও শেষ রক্ষা হয়নি, মাঠ ছাড়তে হয়েছিল ২-২ গোলে ড্র করে। আজ ওয়েস্ট হামের মাঠেও প্রায় একই গল্প। ম্যাচ শুরুর মাত্র ১০ মিনিটে দুই গোল করেও ২-২ সমতায় শেষ হয়েছে লড়াই। ফলে ম্যানসিটির গরম নিঃশ্বাস পড়তে শুরু করেছে গানারদের ঘাড়ে, এক ম্যাচ কম খেলে মাত্র ৪ পয়েন্ট ব্যবধানে পিছিয়ে আছে গার্দিওয়ালার শিষ্যরা।লন্ডন স্টেডিয়ামে মাত্র ৭ মিনিটের মাথায় বেন হোয়াইটের পাস থেকে গ্যাব্রিয়েল জেসুসের গোলে এগিয়ে যায় আর্সেনাল। তিন মিনিট পরই ব্যবধান বাড়ায় তারা, এবার গ্যাব্রিয়েল মার্তিনেল্লতির পাস থেকে গোল করেন মার্টিন ওডেগার্ডের, ১০ মিনিটেই ২-০ তে এগিয়ে তখন গানাররা। ফলে মনে হচ্ছিল, এই ম্যাচে আর্সেনাল তো জিতবেই, হয়তো গোল উৎসব করতে যাচ্ছে তারা।

তবে সময়ের সাথে সাথে খেলায় ফেলেছে ওয়েস্ট হাম। বলের নিয়ন্ত্রণ নিতে শুরু করে তারা। যার সুবাদে ৩৪তম মিনিটে পেনাল্টি আদায় করে নিতেও সক্ষম হয় লন্ডনের ক্লাবটি। আর্সেনালের ডিফেন্ডার গ্যাব্রিয়েল স্বদেশী ওয়েস্ট হামের পাকেতাকে ফাউল করলে পেনাল্টির বাঁশি দেন রেফারি। আর স্পট কিক থেকে ব্যবধান কমান সাইদ বেনরাহমা।২-১ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় আর্সেনাল।বিরতি থেকে ফেরে ফের এগিয়ে যাবার সুযোগ পায় আর্সেনাল, ৫১তম মিনিটে হ্যান্ডবল থেকে আদায় করে নেয় পেনাল্টি। তবে সেই সুযোগ কাজে আসেনি। স্পটকিক থেকে আর্সেনালের হয়ে ব্যবধান বাড়াতে পারেননি বুকায়ো সাকা। এর দুই মিনিট পরই জারড বাওয়েন করেন সমতা ফেরানো গোল। বাকি সময়টাতে আক্রমণ-পাল্টা আক্রমণ হলেও আর গোলের দেখা পায়নি কোন দল।

৩১ ম্যাচ শেষে শীর্ষে থাকা আর্সেনালের পয়েন্ট ৭৪। ৩০ ম্যাচ খেলে ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৭০। ৩০ ম্যাচ থেকে ৩১পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ১৫ নম্বরে আছে ওয়েস্টহ্যাম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ