বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:৪৭ অপরাহ্ন

ইউক্রেন জুড়ে বিস্তৃত শহরগুলোতে আক্রমণ শুরু করেছে রুশ বাহিনী

প্রতিনিধির / ১২৭ বার
আপডেট : শুক্রবার, ২৮ এপ্রিল, ২০২৩
ইউক্রেন জুড়ে বিস্তৃত শহরগুলোতে আক্রমণ শুরু করেছে রুশ বাহিনী
ইউক্রেন জুড়ে বিস্তৃত শহরগুলোতে আক্রমণ শুরু করেছে রুশ বাহিনী

শুক্রবার সকাল থেকেই ইউক্রেন জুড়ে বিস্তৃত শহরগুলোতে আক্রমণ শুরু করেছে রুশ বাহিনী। রাজধানী কিয়েভ থেকে দক্ষিণ অঞ্চল পর্যন্ত এই আক্রমণ শুরু হয়েছে। এতে কমপক্ষে পাঁচজন নিহত হয়েছে বলে বিভিন্ন সংবাদ মাধ্যম এবং কর্মকর্তারা জানিয়েছে। রুশ বাহিনী শীতকালীন আক্রমণ চালানোর পরে ইউক্রেন বাহিনী পশ্চিমা মিত্রদের কাছ থেকে ট্যাংকসহ নতুন সামরিক সরঞ্জাম নিয়ে শীঘ্রই আক্রমণ শুরু করবে বলে জানা গেছে।

উমানের কেন্দ্রীয় শহরে রুশ বাহিনীর ছোড়া একটি ক্ষেপণাস্ত্র একটি অ্যাপার্টমেন্ট বিল্ডিংয়ে আঘাত হেনেছে, এতে তিনজন নিহত এবং আটজন আহত হয়। আঘাতে আগুন লেগে যায় ভবনটিতে। স্থানীয় সামরিক প্রশাসনের প্রধান ইহোর তাবুরেটস এই তথ্য নিশ্চিত করেছেন। এদিকে কেন্দ্রীয় শহর ডিনিপ্রোতে অন্য এক ক্ষেপণাস্ত্র একটি বাড়িতে আঘাত হানলে, এক শিশু এবং এক তরুণী নিহত হয়। এ ছাড়া আরো তিনজন আহত হয়েছে।

কিয়েভও বিস্ফোরণে কেঁপে উঠেছে। পুরো দেশে বিমান হামলার সাইরেন বেজে ওঠে। বিভিন্ন জায়গায় বিস্ফোরণের খবর পাওয়া গেছে। কিয়েভে দুইজন আহত হওয়ারও খবর পাওয়া গেছে। রাজধানীর সামরিক প্রশাসন বলেছে, বিমান বিধ্বংসী ইউনিট ১১টি ক্ষেপণাস্ত্র এবং দুটি ড্রোন ধ্বংস করেছে। বিমানের ধ্বংসাবশেষ একটি পাওয়ার লাইনকে ক্ষতিগ্রস্ত করেছে। মধ্যরাতের পর থেকে মধ্য ইউক্রেনের ডিনিপ্রো, ক্রেমেনচুক, পোলতাভা এবং দক্ষিণে মাইকোলাইভেও বিস্ফোরণের ঘটনা ঘটেছে।রুশ বাহিনী পুরো যুদ্ধে বেশ ক্ষতির সম্মুখীন হয়েছে। ১০ মাস ধরে চেষ্টা করছে বাখমুতের দখল নেওয়ার জন্য। একসময় শহরটিতে ৭০ হাজার মানুষ বসবাস করত। রাশিয়া বাখমুতকে পূর্ব ইউক্রেনের অন্যান্য শহরের চেয়ে বেশি গুরুত্বপূর্ণ শহর মনে করে। তাই তারা মরিয়া হয়ে উঠেছে দখলের জন্য। এখন এটাই তাদের প্রধান সামরিক উদ্দেশ্য।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ