শুক্রবার, ৩১ মে ২০২৪, ০৫:১৫ পূর্বাহ্ন

আইপিএলে চারের চেয়ে ছক্কা মারতেই বেশি পছন্দ করেন যারা

প্রতিনিধির / ৮৮ বার
আপডেট : সোমবার, ১ মে, ২০২৩
আইপিএলে চারের চেয়ে ছক্কা মারতেই বেশি পছন্দ করেন যারা
আইপিএলে চারের চেয়ে ছক্কা মারতেই বেশি পছন্দ করেন যারা

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ষোড়শ আসরের খেলা চলছে। টি-টোয়েন্টি ফরম্যাটের এই টুর্নামেন্টে বরাবরের মতো এবারো দেখা যাচ্ছে চার-ছক্কার বন্যা। কিছু ব্যাটার তো আছেন, যারা চারের চেয়ে ছক্কাই মারেন বেশি। আইপিএলের ইতিহাসে এমন পাঁচ ব্যাটার রয়েছেন, যারা চারের চেয়ে ছক্কা হাঁকিয়েছেন বেশি। আইপিএলে অন্তত ৫০০ বা তার চেয়ে বেশি রান করা ব্যাটারদের মধ্যে পাঁচজন রয়েছেন যারা ছক্কা মারতেই বেশি পছন্দ করেন। তাদের মধ্যে একজন ভারতীয়, বাকি চারজনই ওয়েস্ট ইন্ডিজের।

চারের চেয়ে ছক্কা বেশি যাদের

কাইরন পোলার্ড : আইপিএলের কিংবদন্তি বলা যায় ওয়েস্ট ইন্ডিজের দীর্ঘদেহী ব্যাটার কাইরন পোলার্ডকে। মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে পাঁচবার শিরোপা জিতেছেন তিনি। আইপিএলে ১৮৯ ম্যাচ খেলে তিনি সব মিলিয়ে ২২৩টি ছক্কা মেরেছেন। পোলার্ডের ব্যাট থেকে এসেছে ২১৮টি চার।

আন্দ্রে রাসেল : কলকাতা নাইট রাইডার্সের এই অলরাউন্ডার আইপিএল ক্যারিয়ারে ১০৭ ম্যাচে ১৮৩টি ছক্কা হাঁকিয়েছেন। ছক্কার তুলনায় তার চারের সংখ্যা অনেক কম। ১৪৪টি চার মেরেছেন তিনি।

নিকোলাস পুরান : এবারের আইপিএলে লখনউ সুপার জায়ান্টসের হয়ে খেলছেন নিকোলাস পুরান। আইপিএলে ৫৫ ম্যাচ খেলে ৮১টি ছক্কা হাঁকিয়েছেন এই বাঁহাতি ব্যাটার। তার চারের সংখ্যা ৬৯টি।

শিমরন হেটমায়ার : পুরানের মতো শিমরন হেটমায়ারও খেলেছেন ৫৫টি ম্যাচ। রাজস্থান রয়্যালসের হয়ে খেলা হেটমায়ার আইপিএলে এখন পর্যন্ত হাঁকিয়েছেন ৬৮টি ছক্কা। তার মোট চারের সংখ্যা ৬২টি।

শিবাম দুবে : তালিকায় একমাত্র ভারতীয় চেন্নাই সুপার কিংসের এই বাঁহাতি ব্যাটার। আইপিএলের এখন পর্যন্ত ৪৪ ম্যাচে ৫৯টি ছক্কা মেরেছেন তিনি। দুবের চারের সংখ্যা ৫৭টি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ