মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৬:৪৯ পূর্বাহ্ন

এসএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র বিক্রি, ৪ কলেজছাত্র গ্রেপ্তার

প্রতিনিধির / ১৩৭ বার
আপডেট : সোমবার, ১ মে, ২০২৩
এসএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র বিক্রি, ৪ কলেজছাত্র গ্রেপ্তার
এসএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র বিক্রি, ৪ কলেজছাত্র গ্রেপ্তার

এসএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র দিয়ে শিক্ষার্থীদের কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়া চক্রের চার সদস্যকে গ্রেপ্তার করেছে বগুড়া পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)। রবিবার (৩০ এপ্রিল) রাতে বগুড়ার ধুনট উপজেলার জোড়াখালী গ্রাম থেকে তাদের আটক করা হয়। পরে তাদের নামে ধুনট থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছে পুলিশ।

শনিবার (০১ এপ্রিল) দুপুরে বগুড়ার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী তার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।গ্রেপ্তারকৃতরা হলেন ধুনট উপজেলার জোড়াখালী গ্রামের সালমান (২০), রাইসুল ইসলাম (২০), আহসান হাবিব (২০) ও আব্দুল মমিন (২০)। তারা বিভিন্ন কলেজের শিক্ষার্থী।

পুলিশ সুপার বলেন, গ্রেপ্তারকৃতরা ফেসবুকে ‘জেএসসি/এসএসসি অল কোশ্চিন আউট’ নামে পেজ খুলে পূর্বের এসএসসি পরীক্ষার প্রশ্নপত্রের ছবির কাটা অংশ পোস্ট করে। যারা প্রশ্নপত্র ও উত্তরপত্র নিতে আগ্রহী তাদের উল্লেখিত পেজে মেসেজ করে যোগাযোগ করতে বলে। পরে আগ্রহীদের হোয়াটসঅ্যাপে যুক্ত করে দুটি ভিন্ন বিকাশ নম্বরে টাকা পাঠাতে বলে।

গ্রেপ্তারকৃতরা পুলিশকে জানায়, তারা ইন্টারনেটের মাধ্যমে পূর্বের কয়েক বছরের প্রশ্নপত্র সংগ্রহ করে। এরপর তা এডিট করে বর্তমান সময়ের প্রশ্নের মতো বানিয়ে প্রতারণার মাধ্যমে বিভিন্ন শিক্ষার্থীর কাছ থেকে টাকা হাতিয়ে নিচ্ছিল। তাদের হেফাজত থেকে একটি ল্যাপটপ ও চারটি মোবাইল ফোনসেট জব্দ করা হয়েছে।পুলিশ সুপার বলেন, আদালতের মাধ্যমে তাদের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে। তখন জানা যাবে প্রতারণার মাধ্যমে এ পর্যন্ত তারা কতজনের কাছ থেকে কী পরিমাণ টাকা হাতিয়ে নিয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ