বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৫:০৭ অপরাহ্ন

গাজীপুরে কারখানায় বিস্ফোরণে শ্রমিকসহ আহত ১৬

প্রতিনিধির / ১১৫ বার
আপডেট : সোমবার, ১ মে, ২০২৩
গাজীপুরে কারখানায় বিস্ফোরণে শ্রমিকসহ আহত ১৬
গাজীপুরে কারখানায় বিস্ফোরণে শ্রমিকসহ আহত ১৬

গাজীপুরের কাশিমপুরের জরুন এলাকায় কটন ক্লাব বিডি লিমিটেডের কারখানায় বিস্ফোরণে শ্রমিকসহ কমক্ষে ১৬ জন আহত হয়েছে।ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা পরিদর্শক বাচ্চু মিয়া জানান, তাদের উদ্ধার করে ঢামেক হাসপাতালে আনা হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, আজ সোমবার সকাল সাড়ে ৮টার দিকে কারখানার কম্প্রেসর রুমে বিস্ফোরণ হয়। সাথে সাথেই আগুন ছড়িয়ে পড়ে। এ সময় রুমের দেয়াল ধসে পড়ে বলে জানান তারা।কারখানার জিএম (অপারেশন) আমিনুল ইসলাম জানান, খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

কারখানায় প্রায় সাড়ে তিন হাজার শ্রমিক কাজ করলেও মে দিবসে পুরো কারখানা বন্ধ ছিল। তবে আগামীকাল বিদেশী ক্রেতাদের একটি প্রতিনিধি দল কারখানায় আসার কথা রয়েছে। এ কারণে কারখানায় নিরাপত্তাকর্মী, কয়েকজন কর্মী ও শ্রমিক অবস্থান করছিলেন বলে জানান তিনি।জিএম বলেন, ধারণা করা হচ্ছে, গ্যাস লাইনে অতিরিক্ত চাপের কারণে বিস্ফোরণটি ঘটেছে।তিনি বলেন, আহতদের মধ্যে সাতজন দগ্ধ হয়েছে। আহতদের সবাই আশঙ্কামুক্ত এবং কারখানা থেকে তাদের চিকিৎসার সব ব্যবস্থা করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ