শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৪:০৯ অপরাহ্ন

ফুটবল হলান্ডের রেকর্ডের রাতে ম্যানসিটির বড় জয়

প্রতিনিধির / ৮৩ বার
আপডেট : সোমবার, ১ মে, ২০২৩
ফুটবল হলান্ডের রেকর্ডের রাতে ম্যানসিটির বড় জয়
ফুটবল হলান্ডের রেকর্ডের রাতে ম্যানসিটির বড় জয়

ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল) কর্ষ্টাজিত এক জয়ের স্বাদ পেয়েছে ম্যানচেষ্টার সিটি। ফুলহ্যামের বিপক্ষে ২-১ গোলের জয়ে অবশ্য পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেছে পেপ গার্দিওলার শিষ্যরা। ফুলহ্যামের মাঠে ম্যাচের শুরুতেই সিটিকে এগিয়ে দেওয়া গোলটি করে নতুন এক রেকর্ডও গড়ে ফেলেছেন আর্লিং হালান্ড।

রোববার (৩০ এপ্রিল) দিবাগত রাতে ফুলহ্যামের মাঠে গিয়ে ২-১ গোলের জয় তুলে নেয় সিটিজেনরা। ম্যাচের মাত্র তিন মিনিটেই পেনাল্টি থেকে গোল করে ম্যানসিটিকে ১-০ ব্যবধানে এগিয়ে দেন আর্লিং হালান্ড।এই গোলের মধ্যে দিয়ে এবারের মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৫০ গোল করলেন হলান্ড। সবশেষ ১৯৩০-৩১ মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৫০ গোল করেছিলেন অ্যাস্টন ভিলার টম ওয়ারিং। আর এই গোল দিয়ে ইপিএলে এই মৌসুমে ৩৪তম গোল করলেন হলান্ড। এতে এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ডে অ্যান্ড্রু কোল ও অ্যালান শিয়ারারকে স্পর্শ করলেন হলান্ড।

১৯৯৩-৯৪ মৌসুমে নিউক্যাসল ইউনাইটেডের হয়ে ৩৪ গোল করেছিলেন কোল। পরের মৌসুমেই ব্ল্যাকবার্ন রোভার্সের ৩৪ গোল করে কোলের রেকর্ড স্পর্শ করেন শিয়ারার।হালান্ডের রেকর্ড গোলের লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি ম্যান সিটি। ১৫ মিনিটের মাথাতেই গোল করে ম্যাচে সমতা আনেন ফুলহ্যামের কার্লোস ভিনিসিয়াস। ১-১ গোলের সমতা নিয়ে প্রথমার্ধ শেষ করার ইচ্ছায় ছিলো ফুলহ্যাম। তবে সেটি আর হয়নি।

৩৬ মিনিটে জুলিয়ান আলভারেজের গোলে ২-১ গোলের লিড নেয় ম্যানসিটি। সেই লিড ধরেই বিরতিতে যায় সিটিজেনরা।ম্যাচের দ্বিতীয়ার্ধে ফিরে অবশ্য লিড বাড়ানোর চেষ্টা করেও লাভ হয়নি ম্যানসিটির। শেষমেশ ২-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে ম্যানচেস্টার সিটি।এই জয়ে ৩২ ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠলো ম্যান সিটি। আর এক ম্যাচ বেশি খেলে ৭৫ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে নেমে গেছে আর্সেনাল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ