শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৪:৪৫ অপরাহ্ন

বিশ্বের সবচেয়ে বেশি আয় করা খেলোয়াড় রোনালদো

প্রতিনিধির / ৮৬ বার
আপডেট : বৃহস্পতিবার, ৪ মে, ২০২৩
বিশ্বের সবচেয়ে বেশি আয় করা খেলোয়াড় রোনালদো
বিশ্বের সবচেয়ে বেশি আয় করা খেলোয়াড় রোনালদো

ইউরোপীয় ফুটবল থেকে এখন দূরে ক্রিশ্চিয়ানো রোনালদো। তার পরও আকাশছোঁয়া বেতনে আল নাসরে যোগ দেওয়ায় আয়ে সবাইকে ছাড়িয়ে গেলেন পর্তুগিজ যুবরাজ। বিখ্যাত সাময়িকী ফোর্বসের হিসাবে বিশ্বের সবচেয়ে বেশি আয় করা খেলোয়াড় এখন রোনালদো। ২০১৭ সালের পর প্রথমবার শীর্ষে উঠে এলেন তিনি। ১ মে ২০২২ থেকে ১ মে ২০২৩ পর্যন্ত তাঁর আয় ১৩৬ মিলিয়ন ডলার।

ফোর্বসের এই তালিকার সেরা দশের প্রথম তিনজন ফুটবলার। ১৩০ মিলিয়ন ডলার আয় নিয়ে লিওনেল মেসি দুই আর ১২০ মিলিয়ন ডলার আয়ে তিনে আছেন ফরাসি ফুটবলার কিলিয়ান এমবাপ্পে। এরপর যুক্তরাষ্ট্রের বাস্কেটবল তারকা লেব্রন জেমসের আয় ১১৯ মিলিয়ন ডলার ও মেক্সিকোর বক্সার ক্যানেলো আলভারেজের ১১০ মিলিয়ন ডলার।অবসর নিলেও ৯৫ মিলিয়ন ডলার আয় নিয়ে ৯ নম্বরে রয়েছেন টেনিস কিংবদন্তি রজার ফেদেরার। রাফায়েল নাদাল, নোভাক জোকোভিচরা গ্র্যান্ড স্লাম জয়ে তাঁকে ছাড়িয়ে গেলেও সেরা দশে জায়গা করে নিতে পারেননি। প্রথম দশে থাকা খেলোয়াড়দের আয় ১.১১ বিলিয়ন ডলার, যা সর্বকালের সর্বোচ্চ। ২০১৮ সালের আগের রেকর্ড থেকে এই আয় ৫ শতাংশ বেশি। আর গত বছরের আয় থেকে বেশি ১২ শতাংশ।

ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে গত বছর আল নাসরে যোগ দেন রোনালদো। ফোর্বসের হিসাবে মাঠে থেকে ১ মে ২০২২ থেকে ১ মে ২০২৩ পর্যন্ত রোনালদোর আয় চার কোটি ৬০ লাখ ডলার। আর স্পন্সর, প্রচারণা ও আনুষঙ্গিক বিষয় মিলিয়ে আয় ৯ কোটি ডলার। লিওনেল মেসির মাঠে ও মাঠের বাইরের আয় সমান ছয় কোটি ৫০ লাখ ডলার। পিএসজির তারকা এমবাপ্পে মাঠ থেকে আয় করেছেন ১০ কোটি ডলার। মাঠের বাইরে তাঁর আয় দুই কোটি ডলার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ