শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৩:০৩ অপরাহ্ন

ভারতের মধ্যপ্রদেশে একই পরিবারের ৬ জনকে গুলি করে হত্যা

প্রতিনিধির / ৭৫ বার
আপডেট : শনিবার, ৬ মে, ২০২৩
ভারতের মধ্যপ্রদেশে একই পরিবারের ৬ জনকে গুলি করে হত্যা
ভারতের মধ্যপ্রদেশে একই পরিবারের ৬ জনকে গুলি করে হত্যা

ভারতের মধ্যপ্রদেশের মোরেনায় জমিসংক্রান্ত বিরোধে ছয়জনকে গুলি করে হত্যা করা হয়েছে। দুই পক্ষের মধ্যে বিরোধ সহিংস রূপ নেওয়ার পর তিন নারীসহ একই পরিবারের ছয় সদস্যকে হত্যা করা হয়। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে আরো দুই ব্যক্তিকে।

ঘটনার একটি মর্মান্তিক ভিডিও ফুটেজে দেখা গেছে, বেশ কয়েকজন ব্যক্তি কাঠের লাঠি দিয়ে ভুক্তভোগী পরিবারকে মারধর করার পর নিরস্ত্র মানুষগুলোর ওপর গুলি চালাচ্ছে। ভিডিওটি ভারতীয় গণমাধ্যম এবং বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফরমে ভাইরাল হয়েছে। অভিযুক্ত ব্যক্তিদের সবাই রাইফেল বহন করছিলেন। ঘটনাটি ঘটেছে স্থানীয় সময় সকাল ১০টায়। জেলা সদর থেকে ৫০ থেকে ৬০ কিলোমিটার দূরে লেপা গ্রামে। বিরোধ শুরু হয় ধীর সিং তোমার এবং গজেন্দ্র সিং তোমার পরিবারের মধ্যে।এর আগে ২০১৩ সালে বর্জ্য ফেলা নিয়ে দুটি পরিবারের মধ্যে সংঘর্ষ হয়েছিল। ধীর সিং তোমারের পরিবারের দুজন সদস্য তখন নিহত হয়েছিল এবং গজেন্দ্র সিং তোমারের পরিবার গ্রাম ছেড়ে পালিয়ে গিয়েছিল। আদালতের বাইরে দুই পরিবারের মধ্যে মিটমাট হয় এবং পরবর্তী সময়ে গজেন্দ্র সিং তোমারের পরিবার গ্রামে ফিরে আসে।

ধীর সিং তোমারের পরিবার লাঠিসোঁটা ও গুলি করে তাদের ওপর প্রথমে হামলা চালায় বলে অভিযোগ। খুন হওয়া ছয়জনের মধ্যে গজেন্দ্র সিং তোমার ও তার দুই ছেলেও আছেন। হত্যাকাণ্ডের পেছনের কারণ জানতে চাইলে পুলিশ জানায়, দুই গ্রুপের মধ্যে পুরনো শত্রুতা ছিল। পুলিশ এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে আটজনকে শনাক্ত করেছে এবং তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হচ্ছে বলে তারা জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ