শনিবার, ২৫ মে ২০২৪, ০১:৪৯ পূর্বাহ্ন

পোর্ট সুদান থেকে ১৩৫ জন ফ্লাইটে করে জেদ্দার উদ্দেশে যাত্রা

প্রতিনিধির / ৭১ বার
আপডেট : রবিবার, ৭ মে, ২০২৩
পোর্ট সুদান থেকে ১৩৫ জন ফ্লাইটে করে জেদ্দার উদ্দেশে যাত্রা
পোর্ট সুদান থেকে ১৩৫ জন ফ্লাইটে করে জেদ্দার উদ্দেশে যাত্রা

সুদান ছাড়ার জন্য দেশটির বন্দরে এসে চার দিনেও জাহাজ না পেয়ে ফ্লাইটে করে জেদ্দার উদ্দেশে যাত্রা করেছেন বাংলাদেশিরা। আটকে পড়া প্রায় ৬৫০ বাংলাদেশির মধ্যে ১৩৫ জন ফ্লাইটে করে জেদ্দার উদ্দেশে যাত্রা করেছেন। জেদ্দার বাংলাদেশ মিশনের এক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন।

সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, পোর্ট সুদান থেকে জেদ্দায় ফিরতে প্রায় ৬৫০ বাংলাদেশি অপেক্ষায় ছিলেন। ট্র্যাভেল পারমিট ইস্যু ও জাহাজের শিডিউল পেতে দেরি হওয়ায় তারা জেদ্দায় পৌঁছতে পারছিলেন না। পরে জাহাজ না পাওয়ায় ফ্লাইটে রবিবার (৭ মে) সকালে ১৩৫ জনকে জেদ্দায় নেওয়া হচ্ছে। সুদানপ্রবাসীরা যেদিন জেদ্দা পৌঁছবেন সেদিন থেকেই বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে বাংলাদেশিদের ঢাকায় ফিরিয়ে আনার প্রক্রিয়া শুরু হবে।উল্লেখ্য, গত ১৫ এপ্রিল থেকে সুদানে বড় ধরনের সংঘাত চলছে। খার্তুমে বাংলাদেশের ভারপ্রাপ্ত রাষ্ট্রদূতের বাসা ও অফিস আক্রান্ত হয়েছে। এ ছাড়া বাংলাদেশিরাও লুটপাটের শিকার হয়েছেন।

সংঘাত শুরুর সময় সুদানে প্রায় দেড় হাজার বাংলাদেশি ছিলেন বলে ধারণা করা হয়। তাঁদের মধ্যে প্রায় ৭০০ জন দেশে ফেরার আগ্রহ প্রকাশ করেছেন। সুদান পরিস্থিতি অনিরাপদ হওয়ায় বাকিদেরও ফিরে আসতে বাংলাদেশ সরকার অনুরোধ জানিয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ