শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০১:৪৮ অপরাহ্ন

২ দিনে কত আয় করলো বিতর্কিত সিনেমা ‘দ্য কেরালা স্টোরি’?

প্রতিনিধির / ২১২ বার
আপডেট : রবিবার, ৭ মে, ২০২৩
২ দিনে কত আয় করলো বিতর্কিত সিনেমা ‘দ্য কেরালা স্টোরি’?
২ দিনে কত আয় করলো বিতর্কিত সিনেমা ‘দ্য কেরালা স্টোরি’?

সুদীপ্ত সেন পরিচালিত আলোচিত সিনেমা ‘দ্য কেরালা স্টোরি’। গত ৫ মে ভারতের ২ হাজার পর্দায় মুক্তি পেয়েছে বিতর্কিত এই সিনেমা। মুক্তির প্রথম দিনে ভালো সাড়া ফেলেছে এটি। ২০২৩ সালে মুক্তিপ্রাপ্ত হিন্দি সিনেমার ওপেনিংয়ের তালিকায় সবার শীর্ষে রয়েছে ‘পাঠান’। আর এ তালিকার পঞ্চম অবস্থানে রয়েছে ‘দ্য কেরালা স্টোরি’।

বলি মুভি রিভিউজ ডটকম এক প্রতিবেদনে জানিয়েছে, গত শুক্রবার শুধু ভারতে সিনেমাটি আয় করে ৮.০৩ কোটি রুপি, শনিবার ১৩ কোটি রুপি। দুই দিনে সিনেমাটির আয় দাঁড়িয়েছে ২১.০৩ কোটি রুপি। বাংলাদেশি মুদ্রায় ২৭ কোটি ৩৬ লাখ টাকার বেশি।বক্স অফিস বিশ্লেষক তরন আদর্শ এক টুইটে জানিয়েছেন, ‘দ্য কেরালা স্টোরি’ হিট করে বল স্টেডিয়ামের বাইরে পাঠিয়ে দিয়েছে। বক্স অফিসে সিনেমাটির সূচনা চমকপ্রদ হয়েছে। প্রথম সপ্তাহ দারুণ কাটবে।

সিনেমাটির ট্রেইলার মুক্তির পরই বিতর্ক গভীরভাবে দানা বাঁধে। অভিযোগ, কেরালা থেকে ৩২ হাজার নারী নিখোঁজ, যারা পরবর্তীতে জঙ্গিগোষ্ঠী আইসিসে যোগ দেন। এ সিনেমা মুক্তি পেলে কেরালায় ধর্ম নিরপেক্ষ পরিবেশ নষ্ট হতে পারে বলে মনে করেন রাজ্যটির মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। এজন্য কেরালা সরকার এবং কংগ্রেসের পক্ষ থেকেও এ রাজ্যে সিনেমা মুক্তি না দেওয়ার আহ্বান জানানো হয়। পরবর্তীতে এটি আদালতে গড়ায়। কিন্তু আদালত এ মামলা খারিজ করে দেন।

সিনেমাটির মুক্তি উপলক্ষে তামিলনাড়ুতে সংঘর্ষের মতো ঘটনা ঘটতে পারে বলে মনে করেছিলেন ভারতীয় গোয়েন্দা বাহিনী। এজন্য এ রাজ্যে বাড়তি সতর্কতা অবলম্বন করা হয়। তবে সংঘর্ষের মতো কোনো ঘটনার খবর এখনো পাওয়া যায়নি।

বাঙালি পরিচালক সুদীপ্তর দাবি— সিনেমাটিতে কেরালা কিংবা মুসলিমদের বিরুদ্ধে কোনো প্রসঙ্গ নেই। তাদের নিশানায় শুধু সন্ত্রাসবাদীরা আছেন। ‘দ্য কেরালা স্টোরি’ সিনেমার বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আদা শর্মা, যোগিতা বিহানি, সোনিয়া বালানি, সিদ্ধি আদানি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ