শনিবার, ০২ মার্চ ২০২৪, ১০:২১ পূর্বাহ্ন

নিউজিল্যান্ডের কাছে হেরে ৩ নম্বর র‌্যাঙ্কিং নেমে গেল পাকিস্তান

প্রতিনিধির / ৬৮ বার
আপডেট : সোমবার, ৮ মে, ২০২৩
নিউজিল্যান্ডের কাছে হেরে ৩ নম্বর র‌্যাঙ্কিং নেমে গেল পাকিস্তান
নিউজিল্যান্ডের কাছে হেরে ৩ নম্বর র‌্যাঙ্কিং নেমে গেল পাকিস্তান

এক পরাজয়ের শীর্ষস্থান থেকে পতন হলো পাকিস্তান। রোববার সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচে নিউজিল্যান্ডের কাছে হেরে গেছে স্বাগতিক পাকিস্তান। ফলে ওডিআইয়ের ১ নম্বর র‌্যাঙ্কিং থেকে তারা এখন ৩ নম্বরে নেমে গেছে।

আর এই জয়ের মাধ্যমে মান বাঁচালো নিউজিল্যান্ড। সিরিজের শেষ ম্যাচে এসে সান্ত্বনার জয় পেয়েছে তারা। করাচিতে যদিও অলআউট হয়েছে উভয় দলই, তবে ততক্ষণে স্কোরবোর্ডে ২৯৯ রান তুলে ফেলে কিউইরা। বিপরীতে পাকিস্তান অলআউট হয় ২৫২ রানে, ২৩ বল বাকি থাকতেই। সুবাদে ৪৭ রানের জয় পায় সফরকারীরা।এদিন আগে ব্যাট করতে নেমে পাকিস্তানকে ৩০০ রানের লক্ষ্য দেয় কিউইরা উইল ইয়ংয়ের সৌজন্যে। ইনিংস উদ্বোধন করতে নেমে ৯১ বলে ৮৭ রান করেন ইয়ং। তবে আরেক ওপেনার টম ব্লান্ডেল আউট হন ২২ বলে ১৫ রান করে। তিন নম্বরে নামা হ্যানরি নিকোলস ইনিংস বড় করতে পারেননি, ফেরেন ২৩ রান করে।

এরপর টম লাথাম আর উইল ইয়ং মিলে যোগ করেন ৭৪ রান। ৮৭ রান করে ইয়ং আউট হলেও চাপম্যানকে সাথে নিয়ে দলক্ব চাপ মুক্ত রাখেন টম লাথাম। এই জুটি থেকে আসে ৫৬ রান। চাপম্যান ৩৩ বলে ৪৩ ও লাথাম আউট হন ৫৮ বলে ৫৯ রান করে। এরপর রাচিন রাবিন্দ্রের ২৮ ও ম্যাকহোনের ২৬ রানের সুবাদে এই সংগ্রহ পায় নিউজিল্যান্ড।জবাবে ব্যাট করতে নেমে ৬৬ রানের মাঝেই টপ অর্ডারের চার ব্যাটারকে হারিয়ে ফেলে পাকিস্তান। শান মাসুদ হলে ২০ বলে ৭, রিজওয়ান ১৫ বলে ৯ ও আগের ম্যাচের সেঞ্চুরিয়ান বাবর আজম ফেরেন মাত্র ১ রান করে। ৬৪ বলে ৩৩ রান করেন ফখর জামান। ফলে কমে আসতে থাকে জয়ের আশা।

যদিও সেই আশা একেবারে মিলে যাবার আগে ইফতেখার আহমেদ ও আগা সালমান মিলে আলো ছড়ান ম্যাচে। ৯৫ বলে ৯৭ রানের জুটি আসে দুইজনের ব্যাটে। দু’জনই তুলে নেন ফিফটি। ৫৭ বলে সমান ৫৭ রান করে আউট হন আগা। তবে অপরপ্রান্তে চলতেই থাকে ইফতেখার আহমেদ শো।অপরপ্রান্তে ব্যাট চালিয়ে শতকের দিকেই হাঁটতে থাকেন ইফতেখার। তবে অন্যপ্রান্তে আসা-যাওয়ার মিছিল অব্যাহত থাকায় ৭২ বলে অপরাজিত ৯৪ রান করে আটকে যান মাহমুদউল্লাহ রিয়াদ। খুব কাছে গিয়েও শতক পাওয়া হয়নি তার। মাঝে উমায়ের মির ১৫ বলে ২০ ও সাদাব খান করেন ১৫ রান।উল্লেখ্য, পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে করাচিতে নিউজিল্যান্ডের মুখোমুখি হয় পাকিস্তান। যেখানে সিরিজের প্রথম চার ম্যাচেই জয় পায় স্বাগতিকরা, সিরিজ হয়ে যায় পাকিস্তানের। তবে শেষ ম্যাচে জয় নিয়ে হোয়াইট ওয়াশ এড়াল নিউজিল্যান্ড।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ