শুক্রবার, ৩১ মে ২০২৪, ০১:০৬ পূর্বাহ্ন

ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হচ্ছে রিয়াল-ম্যানসিটি

প্রতিনিধির / ৮১ বার
আপডেট : মঙ্গলবার, ৯ মে, ২০২৩
ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হচ্ছে রিয়াল-ম্যানসিটি
ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হচ্ছে রিয়াল-ম্যানসিটি

সান্তিয়াগো বার্নাব্যুতে চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের প্রথম লেগে আজ ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটির মুখোমুখি হচ্ছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। এই নিয়ে ইউরোপের মঞ্চে নয়বার পরস্পরের মোকাবেলা করতে যাচ্ছে দুই জায়ান্ট ক্লাব।

এর আগের আটবারের দেখায় দুই দলেরই ফলাফল সমান। তিনটি করে ম্যাচে জয় আছে দুই দলেরই। বাকি দুটি ম্যাচ ড্র হয়েছে। সাম্প্রতিক ফর্মের বিবেচনায় আজকের ম্যাচের আগে কিছুটা এগিয়ে থাকবে ম্যানচেস্টার সিটি। সর্বশেষ চারবারের দেখায় তিনবারই জয় পেয়েছে সিটিজেনরা। আবার শেষ ম্যাচে জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। গত বছর চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালেই সিটিজেনদের ৩-১ গোলে হারিয়েছিলো লস ব্লাঙ্কোসরা।এর আগে রিয়ালের মাঠে চ্যাম্পিয়ন্স লিগের ১৮টি ম্যাচের মধ্যে মাত্র চারটিতে জয় পেয়েছে ইংলিশ দলগুলো। ম্যানচেস্টার সিটি ছাড়াও একটি করে ম্যাচে জয় পায় আর্সেনাল, চেলসি ও লিভারপুল।

২০১১ সালের পর কখনো উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয় করতে পারেননি ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলা। সর্বশেষ ২০১১ সালে বার্সেলোনার হয়ে শিরোপা জিতেছিলেন লিগের ইতিহাসে সর্বাধিক শিরোপা জয়ী ওই কোচ। চারটি শিরোপা নিয়ে তার পরের স্থানেই রয়েছেন কার্লো আনচেলত্তি।চ্যাম্পিয়ন্স লিগের এবারের সেমিফাইনালে গার্দিওলার লক্ষ্য থাকবে পরাজয় এড়ানোর। যদি তার শিষ্যরা লস ব্লাঙ্কোসদের কাছে হেরে যায়, তাহলে হোসে মরিনহোর পাশে নতুন এক রেকর্ডে জায়গা হবে গার্দিওলার। আর সেটি হচ্ছে টুর্নামেন্টের ইতিহাসে ষষ্ঠবারের মতো সেমি-ফাইনালে পরাজয়। আর যদি প্রত্যাশা মোতাবেক তিনি সাফল্য পান, তাহলে ঐতিহাসিক ট্রেবল শিরোপা জয়ের সম্ভাবনা অটুটট থাকবে গার্দিওলার শিষ্যদের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ