মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৮:১২ পূর্বাহ্ন

গাজায় ইসরায়েলি বিমান হামলায় নারী-শিশুসহ নিহত ২৪

প্রতিনিধির / ১৭৬ বার
আপডেট : বৃহস্পতিবার, ১১ মে, ২০২৩
গাজায় ইসরায়েলি বিমান হামলায় নারী-শিশুসহ নিহত ২৪
গাজায় ইসরায়েলি বিমান হামলায় নারী-শিশুসহ নিহত ২৪

গাজায় বিমান হামলা অব্যাহত রেখেছে ইসরায়েল। এতে পাঁচজন নারী ও পাঁচজন শিশুসহ কমপক্ষে ২৪ ফিলিস্তিনি নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ফিলিস্তিনি ইসলামিক জিহাদ আন্দোলনের তিনজন নেতাও রয়েছেন। 

গাজা সিটি থেকে আল-জাজিরার সাংবাদিক ইসাম আদওয়ান বলেন, বুধবার গভীর রাত থেকে বৃহস্পতিবার ভোর পর্যন্ত খান ইউনিসের ওপর দুটি বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। এর মধ্যে একটি হামলা আবাসিক অ্যাপার্টমেন্ট ভবনে আঘাত হানে।মঙ্গলবার ফিলিস্তিনের ইসলামিক জিহাদের জেষ্ঠ্য নেতাদের লক্ষ্য করে গাজা ভূখণ্ডে হামলা চালায় ইসরায়েলের বিমান বাহিনী। ওই হামলায় গোষ্ঠীটির ৩ জেষ্ঠ্য নেতাসহ ১৫ ফিলিস্তিনি নিহত হন। এদের মধ্যে ৪ জন শিশু রয়েছে।পরদিন বুধবার অবরুদ্ধ গাজা ও পশ্চিম তীর উভয় এলাকায় ফের বিমান হামলা চালায় ইসরায়েলি বাহিনী। এই হামলায় নিহত হয়েছেন ইসলামিক জিহাদের ২ যোদ্ধাসহ আরও ৫ ফিলিস্তিনি।

ইসরায়েলি বাহিনী জানিয়েছে, বৃহস্পতিবার ভোরে গাজার দক্ষিণাঞ্চলীয় খান ইউনিসের একটি ভবনে রকেট ইউনিটের এক কমান্ডারকে লক্ষ্য করে বিমান হামলা চালানো হয়। গাজা থেকে ইসরায়েলের দিকে ৪০০টিরও বেশি রকেট নিক্ষেপ করা হয়েছে, যার বেশিরভাগই প্রতিহত করা হয়েছে।জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেস এক বিবৃতিতে শিশু ও নারীসহ বেসামরিক মানুষের প্রাণহানির নিন্দা জানিয়েছেন। তিনি এই হত্যাযজ্ঞকে ‘অগ্রহণযোগ্য’ বলে মনে করেন এবং অবিলম্বে তা বন্ধ করতে হবে বলে জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ