শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৩৭ পূর্বাহ্ন

দেশের বিভিন্ন স্থানে বজ্রসহ বৃষ্টি হতে পারে

প্রতিনিধির / ১৫৮ বার
আপডেট : শনিবার, ১৩ মে, ২০২৩
দেশের বিভিন্ন স্থানে বজ্রসহ বৃষ্টি হতে পারে
দেশের বিভিন্ন স্থানে বজ্রসহ বৃষ্টি হতে পারে

আজ শনিবার (১৩ মে) দেশের বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায়, ঢাকা,খুলনা ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। আগামী তিন দিনে সারাদেশে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাত বাড়বে এবং তা অব্যাহত থাকবে বলে জানা গেছে।

আজ সকাল ৯ টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সারাদেশে দিনের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে এবং রাতের তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।পূর্বাভাসে বলা হয়েছে, এছাড়া ঢাকা টাঙ্গাইল, রাজশাহী, রংপুর, দিনাজপুর, নীলফামারী, কুড়িগ্রাম, চট্টগ্রাম, রাঙ্গামাটি, কুমিল্লা, চাঁদপুর, নোয়াখালী, ফেনী, বান্দরবান, খুলনা,যশোর, চুয়াডাঙ্গা,পটুয়াখালী ও ভোলা জেলাসমূহের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা প্রশমিত হতে পারে।

গত ২৪ ঘণ্টার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ফেনীতে ৩৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস এবং আজ সর্বনিম্ন তেঁতুলিয়ায় ২২ ডিগ্রি সেলসিয়াস।আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, মধ্য বঙ্গোপসাগর ও এর কাছাকাছি দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত অীত প্রবল ঘূর্ণিঝড় মোখা উত্তর-উত্তরপূর্ব দিকে এগিয়ে আজ ১৩ মে সকাল ৬টায় পূর্ব-মধ্য বঙ্গোপসাগর ও এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। এটি আরো উত্তর-উত্তর-পূর্ব দিকে এগিয়ে ও ঘণীভূত হয়ে আগামীকাল সকাল ৬টা থেকে সন্ধা ৬টার মধ্যে কক্সবাজার উত্তর মিয়ানমার উপকূল অতিক্রম করতে পারে।আজ রাত থেকে চট্টগ্রাম ও বরিশাল উপকূলীয় এলাকায় অতিপ্রবল ঘূর্ণিঝড়ের অগ্রভাগের প্রভাব শুরু হতে পারে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ