শুক্রবার, ৩১ মে ২০২৪, ০৫:০৩ পূর্বাহ্ন

বেতাগীতে বেড়িবাঁধ সড়কের বেহাল দশা, আতঙ্কে মানুষ

প্রতিনিধির / ১৬৫ বার
আপডেট : রবিবার, ১৪ মে, ২০২৩
বেতাগীতে বেড়িবাঁধ সড়কের বেহাল দশা, আতঙ্কে মানুষ
বেতাগীতে বেড়িবাঁধ সড়কের বেহাল দশা, আতঙ্কে মানুষ

উপকূলীয় জনপদ বরগুনার বেতাগীতে বিষখালী নদীর দুটি স্থানে বেড়িবাঁধের সড়ক ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। স্থানীয়রা বলেছেন, ঘূর্ণিঝড়ের প্রভাবে নদীতে পানি বৃদ্ধি পেলে বেড়িবাঁধের দুর্বল ও ক্ষতিগ্রস্ত অংশ দুটি দিয়ে লোকালয়ে পানি প্রবেশ করবে। ‘মোখা’ ধেয়ে আসছে উপকূলে। এতে নদীর তীরের ১০ হাজার মানুষের মধ্যে আতঙ্ক ও উৎকণ্ঠা বিরাজ করছে।

বেতাগী উপজেলায় বেড়িবাঁধের দুটি স্থানে ১৯০ মিটার অংশ চরম ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। উপজেলার সরিষামুড়ি ইউনিয়নের ৬২ নম্বর কালিকাবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সংলগ্ন বেড়িবাঁধ সড়ক এবং বেতাগী পৌর শহরের লঞ্চঘাট এলাকার হাসপাতালমুখী শহর রক্ষা বেড়িবাঁধ সড়কের বেহাল দশা।কালিকাবাড়ি গ্রামের বাসিন্দা বলইবুনিয়া মাধ্যমিক বিদ্যালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের সহকারী শিক্ষক মো. মিজানুর রহমান বলেন, ভাঙন অব্যাহত থাকলে কালিকাবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় নদীতে একসময় হারিয়ে যাবে। মোখার সতর্ক সংকেতে কালিকাবাড়ি গ্রামের লোকজন চরম উৎকণ্ঠায় রয়েছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুহৃদ সালেহীন বলেন, ঝুঁকিপূর্ণ বেড়িবাঁধ বিষয়ে পানি উন্নয়ন বোর্ডকে অবহিত করা হয়েছে। শিগগিরই ঝুঁকিপূর্ণ ও ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ মেরামত করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ