মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩:৩৪ অপরাহ্ন

ফের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আগুন, ভস্মীভূত ৩২ দোকান

প্রতিনিধির / ১৬২ বার
আপডেট : মঙ্গলবার, ১৬ মে, ২০২৩
ফের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আগুন, ভস্মীভূত ৩২ দোকান
ফের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আগুন, ভস্মীভূত ৩২ দোকান

কক্সবাজারের উখিয়ার পালংখালি জামতলীতে রোহিঙ্গা ক্যাম্পে ফের অগ্নিকাণ্ড ঘটেছে। এতে ৩২টি কাপড় ও কসমেটিকের দোকান ভস্মীভূত হয়েছে। এ ঘটনায় প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন জামতলী বাজার কমিটির সভাপতি জামাল উদ্দিন।

মঙ্গলবার (১৬ মে) ভোর সাড়ে ৬টার দিকে উখিয়ার ক্যাম্প-১৫ জামতলী বাজারে এ অগ্নিকাণ্ড ঘটে। এ ঘটনায় কেউ হতাহত না হলেও আগুনের সূত্রপাত নিয়ে নানা আলোচনা চলছে।পালংখালি ক্যাম্প-১৫ জামতলী বাজার কমিটির সভাপতি জামাল উদ্দিন বলেন, ভোর ৬টার দিকে স্থানীয় শাহাবুদ্দিনের কাপড়ের দোকান থেকে আগুনের সূত্রপাত হয় বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। আগুন দ্রুত চারদিকে ছড়িয়ে পড়ে। আগুন লাগার সংবাদে ফায়ার সার্ভিসের দুটি ইউনিটসহ সেনাবাহিনী, এপিবিএন ও রোহিঙ্গা স্বেচ্ছাসেবকরা আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। আধাঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। ততক্ষণে কাপড় ও কসমেটিকসের দোকানসহ ৩২টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের সহকারী পুলিশ সুপার ফারুক আহমদ জানান, আগুন নিয়ন্ত্রণে এসেছে। এখন পরিস্থিতি স্বাভাবিক।উখিয়ার ফায়ার সার্ভিস স্টেশন ইনচার্জ মো. ইমদাদুল হক জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ কোটি ছাড়াতে পারে বলে দাবি করছে ব্যবসায়ীরা।উখিয়ার বালুখালী ক্যাম্প এলাকার আশপাশের কিছুদিন পরপর কোনো না কোনো ক্যাম্পে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে আসছে। এসব ঘটনায় কখনো ৫০০, কখনো হাজার বসতি পু্ড়ে ছাই হয়েছে। নিহত হয়েছেন অনেক রোহিঙ্গা। ঘূর্ণিঝড় মোখায় ক্যাম্পে অনেক ঝুপড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। এর রেশ না কাটতেই অগ্নিকাণ্ডে ৩২টি দোকান পুড়লো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ