শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০১:৪৩ অপরাহ্ন

প্রধান শিক্ষককে লাঞ্ছিত করায় সহকারী শিক্ষক বরখাস্ত

প্রতিনিধির / ১২৭ বার
আপডেট : সোমবার, ২২ মে, ২০২৩
প্রধান শিক্ষককে লাঞ্ছিত করায় সহকারী শিক্ষক বরখাস্ত
প্রধান শিক্ষককে লাঞ্ছিত করায় সহকারী শিক্ষক বরখাস্ত

পিরোজপুরের কাউখালীর ১৪ নম্বর মধ্য সোনাকুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষককে শারীরিকভাবে লাঞ্ছিত করায় সহকারী শিক্ষক নাদিরা কানিজকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
রোববার (২১ মে) জেলা প্রাথমিক শিক্ষা অফিসার কুমারেশ চন্দ্রগাছি স্বাক্ষরিত এক অফিস আদেশে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

জানা গেছে, গত ১৬ মে মঙ্গলবার দুপুরে মধ্য সোনাকুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মিলন কৃষ্ণ পালের কাছে ওই বিদ্যালয়ে দ্বিতীয় শ্রেণিতে পড়ুয়া মেয়ের জন্য প্রথম মূল্যায়ন পরীক্ষার আগের দিন ইংরেজী প্রশ্নপত্র দেখতে চান একই বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা নাদিরা কানিজ। প্রধান শিক্ষক এতে অস্বীকৃতি জানালে ১৭ মে বুধবার নাদিরা তার দ্বিতীয় শ্রেণিতে পড়ুয়া মেয়েকে অন্যত্র ভর্তি করার জন্য ছাড়পত্র চেয়ে আবেদন করাকে কেন্দ্র করে প্রধান শিক্ষকের কথা-কাটাকাটি একপর্যায়ে শিক্ষিকার স্বামী মনিরুজ্জামান ওই দিন বিকালে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মিলন পালের বাড়ি গিয়ে তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন।

এ সংবাদ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হলে উপজেলা শিক্ষা অফিসার অভিযোগটি তদন্ত করে। তদন্তে বলা হয়েছে সহকারী শিক্ষক নাদিরা কানিজের মদদে হয়েছে বলে প্রমাণিত হয়। একজন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মিলন পালকে পরোক্ষভাবে শারীরিকভাবে লাঞ্ছিত করায় তিনি চরম অসদাচরণ করেছেন।সহকারী শিক্ষক নাদিরা কানিজকে অসদাচরণের কারণে তাকে সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) অনুযায়ী ২১ মে হতে চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। এই সময়ে তিনি বিধি মোতাবেক খোরাকি ভাতা পাবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ