বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:৩২ পূর্বাহ্ন

গাজীপুরে ৭৩ শতাংশ ভোটকেন্দ্রই ঝুঁকিপূর্ণ

প্রতিনিধির / ১৫৮ বার
আপডেট : বুধবার, ২৪ মে, ২০২৩
গাজীপুরে ৭৩ শতাংশ ভোটকেন্দ্রই ঝুঁকিপূর্ণ
গাজীপুরে ৭৩ শতাংশ ভোটকেন্দ্রই ঝুঁকিপূর্ণ

গাজীপুর সিটি কর্পোরেশন (গাসিক) নির্বাচন আগামীকাল বৃহস্পতিবার। ইতোমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। কেন্দ্রগুলোতে ইলেকট্রনিক ভোটি মেশিন (ইভিএম) পৌছে দেওয়া হচ্ছে। সবগুলো কেন্দ্রে ইভিএমে ভোট হবে।

৪৮০টি কেন্দ্রে ভোট দেবেন ভোটাররা। এর মধ্যে ৩৫১টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ। বাকি ১২৯টিকে সাধারণ হিসাবে চিহ্নিত করা হয়েছে। এ হিসাবে ৭৩ শতাংশ কেন্দ্রই ঝুঁকিপূর্ণ। ঝুঁকিপূর্ণ কেন্দ্রের নিরাপত্তায় বাড়তি ফোর্স মোতায়েন করেছে নির্বাচন কমিশন।

মঙ্গলবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সাংবাদিকদের এসব তথ্য দেন নির্বাচন কমিশনার মো. আলমগীর।তিনি বলেন, কোনো হুমকি না থাকলেও যেহেতু শিল্প এলাকা, তাই দুষ্কৃতকারী বা অসৎ উদ্দেশ্য যাদের থাকে, তারা যেন অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি সৃষ্টি করতে না পারে, তাই অতিরিক্ত ব্যবস্থা নেওয়া হয়েছে। শিল্প এলাকা বিধায় গাজীপুর সিটিতে বিভিন্ন ধরনের মানুষ বসবাস করেন। তাই মানুষের মধ্যে অপরাধপ্রবণতাও বেশি। তবে নির্বাচনি পরিস্থিতি এখন পর্যন্ত ভালো।

তিনি বলেন, কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করলে সে যে দলেরই হোক, তাকে দ্রুত আইনের আওতায় আনার জন্য বলা হয়েছে। অনিয়মের মাত্রার ওপর শাস্তিমূলক ব্যবস্থা কী নেওয়া হবে, তা নির্ভর করবে। এই কমিশনার বলেন, নির্বাচনি এলাকায় র‌্যাবের ৩০টি টিম এবং ১৩ প্লাটুন বিজিবি রয়েছে। এছাড়া পুলিশের ১৯টি স্ট্রাইকিং ফোর্স এবং ৫৭টি মোবাইল টিম রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ