বুধবার, ২৬ জুন ২০২৪, ০৩:৫২ পূর্বাহ্ন

ভিকারুননিসার ছাত্রীদের স্মার্টফোন ব্যবহারে নিষেধাজ্ঞা

প্রতিনিধির / ৬০৮ বার
আপডেট : সোমবার, ২৯ মে, ২০২৩
ভিকারুননিসার ছাত্রীদের স্মার্টফোন ব্যবহারে নিষেধাজ্ঞা
ভিকারুননিসার ছাত্রীদের স্মার্টফোন ব্যবহারে নিষেধাজ্ঞা

রাজধানীর খ্যাতনামা শিক্ষাপ্রতিষ্ঠান ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে ছাত্রীদের স্মার্টফোন ব্যবহারে নিষেধাজ্ঞা আরোপ করেছে বিদ্যালয় কর্তৃপক্ষ।প্রতিষ্ঠানের শিক্ষার পরিবেশ রক্ষা এবং অপ্রীতিকর ঘটনা এড়াতে বিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষার্থীদের স্মার্টফোন ব্যবহারে এ নিষেধাজ্ঞা জারি করেছে বলে জানানো হয়েছে। নিষেধাজ্ঞায় বলা হয়েছে, জরুরি প্রয়োজনে শাখা বা সেকশনের অনুমতিক্রমে ছাত্রীরা কেবল বাটন ফোন সঙ্গে আনতে পারবেন।

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কেকা রায় চৌধুরী সোমবার বিষয়টি নিশ্চিত করেন।তিনি বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানে স্মার্টফোন আনলে পড়াশোনায় নানা ধরনের সমস্যা তৈরি হয়। এজন্য শিক্ষার পরিবেশ পরিস্থিতি বিবেচনা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আশা করি, অভিভাবক ও শিক্ষার্থীরা আমাদের এই সিদ্ধান্তে সহযোগিতা করবে।

এর আগে গত ২৪ মে ভারপ্রাপ্ত অধ্যক্ষ কেকা রায় চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী ও সম্মানিত অভিভাবকদের জানানো যাচ্ছে যে, প্রতিষ্ঠানের নির্ধারিত সময়ের মধ্যে ছাত্রীদের শ্রেণিকক্ষে/বিদ্যালয়ে উপস্থিত হতে হবে। প্রতিষ্ঠানে মোবাইলফোন নিয়ে আসা যাবে না। তবে জরুরি প্রয়োজনে যথাযথ কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে শুধুমাত্র বাটন মোবাইল ফোন সঙ্গে রাখা যাবে।

এতে আরও বলা হয়েছে, এ বিষয়ে সম্মানিত অভিভাবকদের সহযোগিতা একান্তভাবে কাম্য। ক্লাস চলাকালীন শ্রেণিকক্ষের বাইরে, প্রতিষ্ঠানের আঙ্গিনায় অযথা ঘোরাফেরা করা যাবে না, টিফিন খেয়ে যেখানে সেখানে ময়লা ফেলা যাবে না। প্রতিষ্ঠানের কোনো প্রকার সম্পদ নষ্ট করাসহ প্রতিষ্ঠানের পরিবেশ ও শৃঙ্খলা নষ্ট করে, এমন কাজ থেকে শিক্ষার্থীদের বিরত থাকতে নির্দেশ প্রদান দেওয়া হলো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ