সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৭:৪১ পূর্বাহ্ন

নতুন ক্ষেপণাস্ত্র হামলায় কিয়েভে শিশুসহ নিহত ৩

প্রতিনিধির / ১৯৮ বার
আপডেট : বৃহস্পতিবার, ১ জুন, ২০২৩
নতুন ক্ষেপণাস্ত্র হামলায় কিয়েভে শিশুসহ নিহত ৩
নতুন ক্ষেপণাস্ত্র হামলায় কিয়েভে শিশুসহ নিহত ৩

ইউক্রেনের রাজধানী কিয়েভে আবারও বড় ধরনের ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া। হামলায় দুই শিশুসহ তিনজন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন অন্তত ১৪ জন।

বুধবার গভীর রাতে নতুন করে রুশ সামরিক বাহিনী এ হামলা চালিয়েছে বলে জানিয়েছেন ইউক্রেনীয় কর্মকর্তারা। খবর বিবিসি।বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, গত কয়েক দিন ধরে ইউক্রেনের রাজধানীতে ক্ষেপণাস্ত্র ও ড্রোন দিয়ে নিয়মিত হামলা চালাচ্ছে রাশিয়া। সর্বশেষ হামলাটি (বুধবার রাতে) পূর্ব দেসনিয়ানস্কি ও দিনিপ্রোভস্কি জেলায় হয়েছে।

চলতি সপ্তাহের মধ্যে এটি ছিল চতুর্থ আক্রমণ এবং মে মাসের মধ্যে ১৭তম। একটি বাদে বাকি সব হামলাই রাতে সংঘটিত হয়েছে।ইউক্রেনের কর্মকর্তারা জানান, প্রাথমিক তথ্যের ভিত্তিতে নতুন হামলায় নিহত ও আহতদের বিস্তারিত জানা গেছে।সামরিক কর্তৃপক্ষের শেয়ার করা ছবিতে দেখা গেছে, উদ্ধারকারী দলগুলো ক্ষতিগ্রস্ত ভবনগুলোতে অভিযান পরিচালনা করছে। তারা ধ্বংসস্তূপ থেকে আহত-নিহতদের বের করে আনছে।

বৃহস্পতিবার সকালে বেশ কয়েকটি টেলিগ্রাম পোস্টে কিয়েভের মেয়র ভিটালি ক্লিটসকো বলেছেন, শহরে ‘একটি সিরিজ বিস্ফোরণ’ ঘটেছে। উদ্ধারকারীরা কাজ করছে।তিনি বলেন, হামলায় ১৪ জন আহত হয়েছেন। তাদের মধ্যে ৯ জনকে হাসপাতালে নেওয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ