সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৭:৪৭ পূর্বাহ্ন

আগস্টেই শুরু গুচ্ছের প্রথম বর্ষের ক্লাস: জবি উপাচার্য

প্রতিনিধির / ১৯১ বার
আপডেট : শনিবার, ৩ জুন, ২০২৩
আগস্টেই শুরু গুচ্ছের প্রথম বর্ষের ক্লাস: জবি উপাচার্য
আগস্টেই শুরু গুচ্ছের প্রথম বর্ষের ক্লাস: জবি উপাচার্য

গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের ১ম বর্ষের ক্লাস আগস্টে শুরু হবে বলে জানিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য ও গুচ্ছ ভর্তি পরীক্ষা কমিটির যুগ্ম আহ্বায়ক অধ্যাপক ড. মো. ইমদাদুল হক।

শনিবার (৩ মে) গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ১ম বর্ষের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্র পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।উপাচার্য ইমদাদুল হক বলেন, জুলাইয়ে যদি সম্ভব না হয় তবে আগস্টের ১ম সপ্তাহে ক্লাস শুরু হবে। আমরা একটা সেশন এগিয়ে নেওয়ার পরিকল্পনা হাতে নিয়েছি। সবসময় আমাদের বদনাম হয় যে আমরা দেরিতে ক্লাস শুরু করি ও সেশনজট হয়। আগস্টে ক্লাস শুরু হলে আমরা ছয় মাস এগিয়ে যেতে পারবো। সেক্ষেত্রে শিক্ষার্থীরা অনেকাংশে উপকৃত হবেন। তারা একটা সেশন এগিয়ে যেতে পারবে।

তিনি বলেন, পরীক্ষার ফল ২/৩ দিনের মধ্যে প্রকাশ করা হবে। আমরা কেন্দ্রীয়ভাবে চয়েজ ফর্ম দেবো। কাউকে বিশ্ববিদ্যালয়ে দৌড়াদৌড়ি করতে হবে না। তাদের চয়েজ অনুযায়ী আমরা তাদের সাবজেক্ট দেবো। পরে শিক্ষার্থীদের ইচ্ছা অনুযায়ী তারা ভর্তি হওয়ার সুযোগ পাবেন।এ সময় বিশ্ববিদ্যালয় কেন্দ্রে উপাচার্য ও ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ বিভিন্ন হল পরিদর্শন করেন।এ সময় আরও উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. শাহজাহান, লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মনিরুজ্জামান খন্দকার, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মো. গোলাম মোস্তফা, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. রইছ উদদীন, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আবুল হোসেন, আইন অনুষদের ডিন অধ্যাপক ড. এস এম মাসুম বিল্লাহ, রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান এবং প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল প্রমুখ।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ