সোমবার, ২৪ জুন ২০২৪, ০৩:০১ পূর্বাহ্ন

তিন দিনেই আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট জিতলো ইংল্যান্ড

প্রতিনিধির / ১৯৩ বার
আপডেট : রবিবার, ৪ জুন, ২০২৩
তিন দিনেই আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট জিতলো ইংল্যান্ড
তিন দিনেই আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট জিতলো ইংল্যান্ড

অভিষেক ম্যাচ খেলতে নামা পেসার টোং এর পাঁচ উইকেট শিকারে তিন দিনেই আয়ারল্যান্ডের বিপক্ষে লর্ডস টেস্ট জিতলো স্বাগতিক ইংল্যান্ড। সিরিজের একমাত্র টেস্টে ইংলিশরা ১০ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে আইরিশদের। এতে এক ম্যাচের সিরিজ ১-০ ব্যবধানে জিতলো ইংল্যান্ড।

চার দিনের টেস্টের দ্বিতীয় দিন শেষেই চালকের আসনে বসে ইংল্যান্ড। আয়ারল্যান্ডের ১৭২ রানের জবাবে ৪ উইকেটে ৫২৪ রানের পাহাড় গড়ে প্রথম ইনিংস ঘোষনা করে ইংল্যান্ড। ৩৫২ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংসে দ্বিতীয় দিন শেষে ৩ উইকেটে ৯৭ রান করে আয়ারল্যান্ড। ইনিংস হার এড়াতে ৭ উইকেট হাতে নিয়ে ২৫৫ রান দরকার ছিলো আয়ারল্যান্ডের।তৃতীয় দিন অ্যান্ডি ম্যাকব্রাইন ও মার্ক অ্যাডায়ারের জোড়া হাফ-সেঞ্চুরিতে ইনিংস হার এড়ায় আয়ারল্যান্ড। ৩৬২ রানে অলআউট হয় আইরিশরা। সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়ে অ্যাডায়ার ৮৮ রানে আউট হন। তার ৭৬ বলের ইনিংসে ছিলো ১২ চার ও ২ ছক্কা। ১৪ চারে ১১৫ বলে ৮৬ রান তুলে অপরাজিত থাকেন ম্যাকব্রাইন।

নিজের অভিষেক ম্যাচ খেলতে নামা ইংল্যান্ডের পেসার জশ টোং দ্বিতীয় ইনিংসে ৬৬ রানে ৫ উইকেট নেন।
১১ রানের সহজ টার্গেট ৪ বল খেলেই পেরিয়ে যায় ইংল্যান্ড। ৩ চারে ১২ রানে অপরাজিত থেকে ইংলিশদের জয় নিশ্চিত করেন ওপেনার জ্যাক ক্রলি। প্রথম ইনিংসে ২০৫ রানের ইনিংসের সুবাদে ম্যাচ সেরা হন ইংল্যান্ডের ওলি পোপ।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ