সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৮:২০ পূর্বাহ্ন

খুলনা সিটির ২৮৯ কেন্দ্রে বসছে দুই হাজারের বেশি সিসি ক্যামেরা

প্রতিনিধির / ২০৯ বার
আপডেট : সোমবার, ৫ জুন, ২০২৩
খুলনা সিটির ২৮৯ কেন্দ্রে বসছে দুই হাজারের বেশি সিসি ক্যামেরা
খুলনা সিটির ২৮৯ কেন্দ্রে বসছে দুই হাজারের বেশি সিসি ক্যামেরা

খুলনা সিটির ২৮৯টি কেন্দ্রের মধ্যে ১৬১টিকেই গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে পুলিশ। কেন্দ্রগুলোতে বসছে দুই হাজারের বেশি সিসি ক্যামেরা। ভোটের দিন নিরাপত্তায় নিয়োজিত থাকবেন আইন-শৃঙ্খলা বাহিনীর আট হাজারের বেশি সদস্য। নির্বাচন সঠিকভাবে পরিচালনায় ছয় হাজার কর্মকর্তাকে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।

খুলনা সিটি কর্পোরেশনের রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দিন বলেছেন, নির্বাচন সঠিকভাবে সম্পন্ন করতে ২৮৯ জন প্রিজাইডিং অফিসারসহ প্রায় ছয় হাজার নির্বাচনি কর্মকর্তার প্রশিক্ষণ চলছে। সুষ্ঠু নির্বাচন নিশ্চিতে খুলনার প্রতিটি কেন্দ্র থাকবে সিসিটিভি পর্যবেক্ষণের আওতায়। এ লক্ষ্যে বসানো হচ্ছে ২ হাজার ১৫টি সিসি ক্যামেরা।খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মাসুদুর রহমান ভূঞা জানিয়েছেন, খুলনা সিটির ২৮নং ওয়ার্ডের নয়টি কেন্দ্রের সবগুলোকেই গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

মাসুদুর রহমান ভূঞা আরও জানান, প্রার্থী ও ভোটার সংখ্যা এবং সড়ক যোগাযোগসহ বিভিন্ন দিক বিবেচনায় সিটির ২৮৯টি কেন্দ্রের মধ্যে ১৬১টিকেই অধিক গুরুত্বপূর্ণ বলে চিহ্নিত করা হয়েছে। এসব কেন্দ্রে ১৭ জন করে আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর সাথে থাকবে স্ট্রাইকিং ফোর্স, রিজার্ভ ফোর্স, বিজিবি, র‍্যাব ও নির্বাচন কমিশনের নিজস্ব কর্মকর্তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ