বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১০:০১ অপরাহ্ন

২৪ ঘণ্টায় রিয়াল ছাড়লো চারজন, ক্লাবের খরচ কমলো ৮৬৬ কোটি

প্রতিনিধির / ১৩৯ বার
আপডেট : সোমবার, ৫ জুন, ২০২৩
২৪ ঘণ্টায় রিয়াল ছাড়লো চারজন, ক্লাবের খরচ কমলো ৮৬৬ কোটি
২৪ ঘণ্টায় রিয়াল ছাড়লো চারজন, ক্লাবের খরচ কমলো ৮৬৬ কোটি

দিনের হিসেবে দুই দিন। সময়ের হিসেবে ২৪ ঘণ্টা। এর মধ্যেই রিয়াল মাদ্রিদ যেন ভাঙা হাঁট। ২৪ ঘণ্টার ব্যবধানেই যে রিয়াল ছাড়ার ঘোষণা এসে গেলো চারজন খেলোয়াড়ের। ক্লাব ছাড়তে যাওয়া নামগুলোও বড় বড়। করিম বেনজেমা, এডেন হ্যাজার্ড, মার্কো অ্যাসেনসিওর সঙ্গে মারিয়ানো দিয়াজ।

আগের দিন এসেছিল হ্যাজার্ড, অ্যাসেনসিও ও মালিযানোর ক্লাব ছাড়ার ঘোষণাটা একসঙ্গে এসেছিল। রিয়াল সমর্থকরা হয়তো তখনো কল্পনা করতে পারেননি, ২৪ ঘণ্টা না পেরোতেই আরো বড় এক ধাক্কা অপেক্ষা করছে তাদের জন্যে! গতকাল রিয়াল সমর্থকদের সেই ধাক্কার ঘোষণাটা দিয়েছে ক্লাব রিয়াল মাদ্রিদই। ক্লাবটিই এই ঘোষণায় জানিয়ে দেয়, মৌসুম শেষেই ক্লাব ছাড়ছেন করিম বেনজেমা।

চোটের সঙ্গে লড়াই করে চলা এডেন হ্যাজার্ড, ফর্মের সঙ্গে লড়াই করা মার্কো অ্যাসেনসিও বা কালেভদ্রে মাঠে নামার সুযোগ পাওয়া মারিয়ানো দিয়াজের ক্লাব ছাড়ার ঘোষণাটা নিশ্চিতভাবেই রিয়াল সমর্থকদের মনে নেতিবাচক প্রভাব ফেলেননি। বরং তাদের বিদায়ের ঘোষণায় সমর্থকরা এই ভেবে খুশিই হওয়ার কথা যে, তাদের জায়গায় নতুন খেলোয়াড় আসবে। কিন্তু বেনজেমা? দীর্ঘ ১৪ বছর ধরে রিয়ালের আক্রমণভাগের অন্যতম সেনানীর দায়িত্ব পালন করে আসছেন। ২০১৮ সালে ক্রিশ্চিয়ানো রোনালদো ক্লাব ছাড়ার পর থেকে বেনজেমাই রিয়ালের আক্রমণভাগের প্রধান নেতা। তার বিদায়টা রিয়ালের জন্য সত্যিই বড় ধাক্কা।

গত কিছুদিন ধরেই গুঞ্জন, সৌদি আরবের প্রো লিগে যোগ দিতে যাচ্ছেন বেনজেমা। সৌদির এক ক্লাবের পক্ষ থেকে বেনজেমাকে ৪০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দেওয়া হয়েছে বলেই খবর। এমন খবরও ছিল, সৌদির প্রস্তাবে রাজি হওয়ার বিষয়টি বেনজেমা ক্লাব রিয়ালকে জানিয়েও দিয়েছেন। তবে রিয়াল এবং বেনজেমার পক্ষ থেকে গণমাধ্যমের সেই দাবিটা উড়িয়েই দেওয়া হয়েছিল। কিন্তু গুঞ্জনটি স্রেফ গুঞ্জন নয়, বরং সত্য, রিয়ালের গতকালের ঘোষণাতেই সেটি স্পষ্ট।

তবে উপরি উক্ত চারজনের ক্লাব ছাড়ার ঘোষণাই শুধু এসেছে, রিয়াল ছেড়ে কে কোথায় যাচ্ছেন সেটি এখনো নিশ্চিত নয়। তবে অ্যাসেনসিও যে তারকাসমৃদ্ধ পিএসজিতে যাচ্ছেন, এটা এক রকম নিশ্চিত। বেনজেমার ঠিকানাও হয়তো হতে যাচ্ছে সৌদি আরবেই। তবে ক্লাবের নামটি স্পষ্ট নয়। হ্যাজার্ড, মারিয়ানোরা কোথায় যাবেন, সেটিও হয়তো দ্রুতই জানা যাবে।একসঙ্গে ৪ জনের ক্লাব ছাড়ার ঘোষণা একটা ক্লাবের জন্য ধাক্কাই। তবে এর মধ্যে রিয়ালের জন্য বড় ধরনের আর্থিক সুখবরও আছে। এই ৪ জনের বিদায়ে রিয়ালের বার্ষিক বেতন খরচ কমবে ৭৫ মিলিয়ন ইউরো। বাংলাদেশি মুদ্রায় ৮৬৬ কোটি ৩২ লাখ ৫০ হাজার টাকা! বেনজেমা, হ্যাজার্ড, অ্যাসেনসিও, মারিয়ানো-রিয়ালে ৪ জনের মোট বার্ষিক বেতন ছিল ৭৫ মিলিয়ন ইউরো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ