বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৬:২৯ অপরাহ্ন

তৃতীয় দিন শেষেও এগিয়ে অস্ট্রেলিয়া

প্রতিনিধির / ২০৮ বার
আপডেট : শনিবার, ১০ জুন, ২০২৩
তৃতীয় দিন শেষেও এগিয়ে অস্ট্রেলিয়া
তৃতীয় দিন শেষেও এগিয়ে অস্ট্রেলিয়া

তৃতীয় দিন শেষেও এগিয়ে অস্ট্রেলিয়া। তিন শ’ ছুঁই ছুঁই রানে এগিয়ে তারা৷ যদিও দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে তাড়াহুড়োয় দ্রুত কিছু উইকেট হাররায় তারা, শুক্রবার দিনশেষ করেছে ৪ উইকেটে ১২৩ রানে। ফলে অজিদের লিড দাঁড়িয়েছে ২৯৬ রানে। আর এখনো দুদিন বাকি থাকায় স্বাভাবিকভাবেই ভারত কিছুটা ব্যাকফুটে।

আগের দিনের ৫ উইকেটে ১৫১ রান নিয়ে তৃতীয় দিন শুরু করা ভারত এদিন যোগ করে আরো ১৪৫ রান। যেখানে বড় অবদান শার্দুল ঠাকুর ও আজিঙ্কা রাহানের। দু’জনের সপ্তম উইকেট জুটি থেকেই আসে ১০৯ রান। দু’জনেই স্পর্শ করেন অর্ধশতক। সর্বোচ্চ ৮৯ রান আসে রাহানের ব্যাটে। বল হাতে প্যাট কামিন্স নেন ৩ উইকেট, দুটো করে যায় স্টার্ক, ক্যামেরন গ্রিন ও বোল্যান্ডের ঝুলিতে।রাহানের সাথে ব্যাট করতে নামা আগের দিন ৫ রানে অপরাজিত ব্যাটার শ্রীকর ভরত ফেরেন এইদিন কোনো রান যোগ না করেই। ১৫২ রানে রানে ৬ উইকেট হারানো ভারত দল যখন ফলো অনের শঙ্কায়, তখন রাহানের সাথে মিলে দলকে সম্মানজনক সংগ্রহ এনে দেন শার্দুল ঠাকুর। দলের নবম ব্যাটার হিসেবে আউট হবার আগে করেন ৫১ রান। ২৯৬ রানে অলআউট হয় ভারত।

এর আগে নিজেদের প্রথম ইনিংসে ট্রাভিস হেড ও স্টিভেন স্মিথের জোড়া শতকে ৪৬৯ রান করে অস্ট্রেলিয়া। ফলে ১৭৩ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংস শুরু করে ক্যাঙ্গারুরা। তবে শুরুটা ভালো হয়নি অজিদের, ব্যর্থতার বৃত্ত ভাঙতে পারেননি ডেভিড ওয়ার্নার। সিরাজের বলে ভরতকে ক্যাচ দিয়ে ফেরেন ১ রানে।আরেক ওপেনার উসমান খাজাও আশানুরূপ পারফর্ম করতে পারেননি, ৩৯ বল খেলে ১৩ রানে ফেরেন তিনি। এরপর লাবুশানে আর স্মিথ মিলে হাল ধরেন দলের, তবে ভয়ংকর হয়ে উঠার আগেই এই জুটি ভাঙেন রাবিন্দ্র জাদেযা। ফেরান আগের ইনিংসের সেঞ্চুরিয়ান স্মিথকে। ৩৪ রান আসে স্মিথের ব্যাটে।

আগের ইনিংসের আরেক সেঞ্চুরিয়ান ট্রাভিস হেডও ইনিংস বড় করতে পারেননি, তাকেও ফেরান জাদেযা। ১৮ রান করে আউট হন তিনি। ফলে ১১১ রানেই ৪ উইকেট হারিয়ে বসে অস্ট্রেলিয়া। এরপর দিনের বাকি সময়টা ক্যামেরন গ্রিনের সাথে মিলে পাড়ি দেন লাবুশানে। লাবুশানে ৪১ ও গ্রিন অপরাজিত আছেন ৭ রানে। ৪ উইকেটে ১২৩ রানে দিনশেষ করেছে তারা।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ