বুধবার, ২৬ জুন ২০২৪, ০৪:১০ পূর্বাহ্ন

ইউক্রেনীয় শিল্প স্থাপনায় রাশিয়ান ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে: গভর্নর

প্রতিনিধির / ১৮৭ বার
আপডেট : বৃহস্পতিবার, ১৫ জুন, ২০২৩
ইউক্রেনীয় শিল্প স্থাপনায় রাশিয়ান ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে: গভর্নর
ইউক্রেনীয় শিল্প স্থাপনায় রাশিয়ান ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে: গভর্নর

ইউক্রেনের কেন্দ্রীয় শহর ক্রিভি রিহতে বৃহস্পতিবার দুটি শিল্প স্থাপনায় রাশিয়ান ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে। এ ছাড়া দক্ষিণাঞ্চলীয় খেরসনে রাশিয়ার অগ্নিকাণ্ডে একজন বয়স্ক নারী নিহত হয়েছেন। স্থানীয় কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন।

ক্রিভি রিহয়ের মেয়র অলেক্সান্ডার ভিকুল প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কির নিজ শহরে সর্বশেষ হামলায় কোনো মৃত্যুর খবর দেননি।তবে তিনি বলেছেন, রাতে দুটি শিল্পপ্রতিষ্ঠানে তিনটি ক্ষেপণাস্ত্র আঘাত করায় ৩৮ বছর বয়সী এক ব্যক্তি আহত হয়েছেন। তিনি টেলিগ্রাম মেসেজিং অ্যাপে লিখেছেন, ‘ধ্বংসটি তাৎপর্যপূর্ণ’।এর আগে মঙ্গলবার ক্ষেপণাস্ত্র হামলায় এই শহরে কমপক্ষে ১২ জন নিহত হয়েছিল। রাশিয়া বেসামরিক লোকদের লক্ষ্যবস্তু করার বিষয়টি অস্বীকার করেছে।

তবে ইউক্রেনের কর্মকর্তারা বলেছেন, যে ভবনগুলোতে আঘাত করা হয়েছে তার কোনোটিরই সশস্ত্র বাহিনীর সঙ্গে কোনো সম্পর্ক নেই।এদিকে ইউক্রেনের সামরিক বাহিনী রাতে দক্ষিণের বন্দর শহর ওডেসাতে একটি নতুন রাশিয়ান হামলার খবর দিয়েছে। হামলায় রাশিয়ার উৎক্ষেপিত ১৮টি ড্রোন গুলি করে ধ্বংস করার দাবিও করেছে তারা।

রাশিয়ার নিয়ন্ত্রিত ক্রিমিয়ার কর্তৃপক্ষও রাতে হামলা হয়েছে বলে জানিয়েছে।তারা ইউক্রেনের ৯টি ড্রোন ভূপাতিত করার দাবি করেছে।আঞ্চলিক গভর্নর অলেক্সান্ডার প্রোকুদিন বলেছেন, পৃথক ঘটনায় খেরসনের জেলেনিভকা বসতিতে হামলায় একজন ৮০ বছর বয়সী নারী নিহত এবং অন্য একজন আহত হয়েছেন।

এ ছাড়া রুশ বার্তা সংস্থা তাস খেরসন অঞ্চলে রাশিয়ার নিযুক্ত কর্মকর্তাদের উদ্ধৃত করে বলেছে, ইউক্রেনের গোলাগুলিতে একটি শিশু নিহত হয়েছে।আঞ্চলিক গভর্নর পাভলো কিরিলেঙ্কো জানিয়েছেন, দনেৎস্কের পূর্বাঞ্চলের পেরেইজেনে গ্রামে গত ২৪ ঘণ্টায় রাশিয়ার গোলাগুলিতে একজন নিহত হয়েছেন।যুদ্ধক্ষেত্র থেকে প্রতিবেদনগুলো যাচাই করা যায়নি।

তবে উভয় পক্ষই ইউক্রেনের পাল্টা আক্রমণের প্রাথমিক পর্যায়ে ভারী লড়াইয়ের কথা জানিয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ