বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৫:৫২ অপরাহ্ন

রাজশাহী সিটি নির্বাচন: ১৫৫ ভোট কেন্দ্রের ১৪৮টি ঝুঁকিপূর্ণ

প্রতিনিধির / ১৯৩ বার
আপডেট : সোমবার, ১৯ জুন, ২০২৩
রাজশাহী সিটি নির্বাচন: ১৫৫ ভোট কেন্দ্রের ১৪৮টি ঝুঁকিপূর্ণ
রাজশাহী সিটি নির্বাচন: ১৫৫ ভোট কেন্দ্রের ১৪৮টি ঝুঁকিপূর্ণ

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে মোট ১৫৫টি ভোটকেন্দ্রের মধ্যে ১৪৮টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ (গুরুত্বপূর্ণ) ঘোষণা করেছে নির্বাচন কমিশন।এ তথ্য দিয়ে রোববার (১৮ জুন) রাতে রিটার্নিং ও রাজশাহী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন জানান, ২১ জুন ১৫৫টি ভোট কেন্দ্রের এক হাজার ১৫৩টি ভোটকক্ষে (বুথ) ইভিএমে ভোটগ্রহণের জন্য নির্বাচন কমিশনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

তিনি জানান, এ নির্বাচনে মোট ভোটার তিন লাখ ৫১ হাজার ৯৮২ জন। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৭১ হাজার ১৬৭ জন এবং নারী ভোটার এক লাখ ৮০ হাজার ৮০৯ জন ও তৃতীয় লিঙ্গের (হিজড়া) ভোটার ছয় জন। এছাড়া নতুন ভোটার ৩০ হাজার ১৫৭ জন। এছাড়া ২ জুন প্রতীক বরাদ্দের পর প্রচার ও প্রচারণায় নামেন চার মেয়র, ১১২ জন সাধারণ ও ৪৬ জন সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী।রিটার্নিং কর্মকর্তা জানান, এবারই প্রথম রাজশাহী সিটি নির্বাচনে সবগুলো ভোটকেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ করা হবে। সবগুলো ভোটকেন্দ্রে সিসি ক্যামেরা স্থাপনের কাজ চলছে। এখন পর্যন্ত কোনো প্রার্থী তাদের কাছে লিখিত অভিযোগ করেননি।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো.আনিসুর রহমান বলেন, আমাদের কাছে সবগুলো ভোটকেন্দ্রই গুরুত্বপূর্ণ। নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী আমরা সব ভোটকেন্দ্রেই পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করেছি। এর মধ্যে গুরুত্বপূর্ণ কেন্দ্রে ছয় থেকে সাত জন এবং সাধারণ কেন্দ্রে পাঁচ জন করে পুলিশ থাকবে।তিনি জানান, এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট, বিজিবি, পুলিশ, র‌্যাব ও আনসার বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করবেন। নির্বাচনে কেউ নাশকতার চেষ্টা করলে কঠোর হাতে দমন করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ